কাউকে জয়ী করা বা হারানো নির্বাচন কমিশনের দায়িত্ব নয়: সিইসি – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ৩১ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

কাউকে জয়ী করা বা হারানো নির্বাচন কমিশনের দায়িত্ব নয়: সিইসি

সম্পাদক
মে ৩১, ২০২৩ ১০:৩৯ অপরাহ্ণ
Link Copied!

খুলনা প্রতিনিধি ::

কাউকে জয়ী করা বা হারানো নির্বাচন কমিশনের দায়িত্ব নয় বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন,  ভোটারের অধিকার যেন খর্ব না হয়–সেটি দেখা নির্বাচন কমিশনের দায়িত্ব। আজ বুধবার (৩১ মে) দুপুরে খুলনা সরকারি মহিলা কলেজ অডিটোরিয়ামে সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণকারী কর্মকর্তাদের সঙ্গে ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

সিইসি বলেন, ‘নির্বাচন কমিশনকে একটা দায়িত্ব দেয়া হয়েছে। সেটা হচ্ছে ভোটারদের ভোট দেয়ার অধিকার যেন কোনোভাবেই বিঘ্নিত না হয়। সেই অধিকার কোনোভাবে প্রতিহত করা যাবে না, সেখানে যেন কোনো বাধা-বিপত্তি না আসে। কাউকে জিতিয়ে বা হারিয়ে দেয়া কমিশনের দায়িত্বের মধ্যে পড়ে না।’

কর্মকর্তাদের উদ্দেশে সিইসি বলেন, ‘নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হবে, মানুষের মধ্যে এ বিষয়ে আস্থা থাকতে হবে। আমাদের মূল বিষয় হবে ভোটাররা যেন সুষ্ঠুভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। নির্বাচনের সবচেয়ে বড় দায়িত্ব প্রিসাইডিং অফিসারদের। কেন্দ্রের ভিতরে শৃঙ্খলা অতি-প্রয়োজন। ভোটকেন্দ্রের ভেতরে শৃঙ্খলা রক্ষার দায়িত্ব আপনাদের। দায়িত্ব হালকাভাবে নেবেন না। দায়িত্ব পালনকালে কর্তৃত্ব প্রয়োগ করতে হলে করুন। প্রিসাইডিং কর্মকর্তা চাইলে ভোটগ্রহণ বন্ধ করতে পারেন।’

ব্রিফিংয়ে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান ও নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম। সভায় সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঁঞা, খুলনা রেঞ্জ পুলিশের ডিআইজি মো. মঈনুল হক ও খুলনার পুলিশ সুপার মো. মাহবুব হাসানসহ অন্যরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।