প্রশাসনে রদবদল – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ৩১ মে ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

প্রশাসনে রদবদল

সম্পাদক
মে ৩১, ২০২৩ ১০:৪৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক::

প্রশাসনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ও গবেষণা কর্মকর্তা পদে তিনজনকে  নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া  মাঠ প্রশাসনের জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে কর্মরত ৪২ জন কর্মচারীকে প্রশাসনিক কর্মকর্তা (এও) পদে পদোন্নতি দিয়েছে সরকার।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক পৃথক  প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস প্রশাসন একাডেমীর উপপরিচালক রূপালী মন্ডল ও অর্থ বিভাগের উপ সচিব এ এইচ এম জামেরী হাসানকে প্রধানমন্ত্রীর কার্যলয়ের পরিচালক পদে নিয়োগ দেওয়া হল।

এছাড়া বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক দীনেশ সরকারকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গবেষণা কর্মকর্তা পদে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মহিউদ্দিনকে বাংলাদেশ এনার্জী রেগুলেটরি কমিশনের চেয়ারম্যানের একান্ত সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

অপর দিকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশ মোতাবেক এই ৪২ জন উপ-প্রশাসনিক কর্মকর্তা, উপ-সহকারী প্রশাসনিক কর্মকর্তাকে (আগের অফিস সুপারিনটেনডেন্ট, সিএ কাম উচ্চমান সহকারী, প্রধান সহকারী, ট্রেজারি হিসাবরক্ষক, পরিসংখ্যান সহকারী, উচ্চমান সহকারী ও সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর) জাতীয় বেতন স্কেল ২০১৫ এর দশম গ্রেডে (১৬,০০০-৩৮,৬৪০ টাকা) প্রশাসনিক কর্মকর্তা পদে পদোন্নতি দেওয়া হলো।

আগের হিসাব অনুযায়ী প্রশাসনিক কর্মকর্তা দ্বিতীয় শ্রেণির কর্মকর্তার পদ। বর্তমানে সরকারি চাকরিতে কোনো শ্রেণি ব্যবস্থা নেই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।