ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় প্রাণহানি বেড়ে ২৩৭ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ৩ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় প্রাণহানি বেড়ে ২৩৭

সম্পাদক
জুন ৩, ২০২৩ ১০:১১ পূর্বাহ্ণ
Link Copied!

দিয়া বিশ্বাস ::

ভারতের ওড়িশার ট্রেন দুর্ঘটনায় নিহত ও আহতের সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে। আজ শনিবার (৩ জুন) ভোর পর্যন্ত ২৩৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন নয় শতাধিক। খবর টাইমস অব ইন্ডিয়া।

হতাহতের তথ্য দিয়ে ওড়িশার ফায়ার সার্ভিসের ডিরেক্টর জেনারেল সুধাংশু ষড়ঙ্গী জানিয়েছেন, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, দুর্ঘটনা আক্রান্ত ট্রেনে অনেক যাত্রী আটকে রয়েছেন। গভীর রাত থেকে ট্রেনের দরজা ভেঙে ও গ্যাস কাটারের সাহায্যে উদ্ধারকাজ চালানো হচ্ছে। নামানো হয়েছে সেনাবাহিনীও।

গতকাল স্থানীয় সময় সন্ধ্যা সোয়া ৭টার দিকে ওড়িশার বালেশ্বরের বাহানগা বাজারের কাছে এ দুর্ঘটনা ঘটে। এর সঙ্গে তিনটি ট্রেন জড়িয়ে গেলেও বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পশ্চিমবঙ্গের শালিমার স্টেশন থেকে ছেড়ে আসা ২৩ বগির করমণ্ডল এক্সপ্রেস।

দুর্ঘটনা সম্পর্কে নানা ধরনের তথ্য পাওয়া যাচ্ছে। একটি সূত্রের দাবি, একই লাইনে থাকা মালগাড়ির পেছনে তীব্র গতিতে ধাক্কা দেয় করমণ্ডল এক্সপ্রেস। এতে করমণ্ডল এক্সপ্রেসের ইঞ্জিন মালগাড়ির ওপরে উঠে যায়। ২৩টি বগির মধ্যে ১৫টি ছিটকে পড়ে পাশের লাইনে।

ওই লাইন দিয়ে আসছিল বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস। লাইনচ্যুত বগির সঙ্গে এই ট্রেনের সংঘর্ষ হয়। এতে হাওড়াগামী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়।

এ দুর্ঘটনায় নিহতদের পরিবারকে এককালীন ১০ লাখ রুপি দেয়ার ঘোষণা দিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। গুরুতর আহতরা পাবে দুই লাখ রুপি ও অল্প আহতদের দেয়া হবে ৫০ হাজার রুপি।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।