ভোলা-বরিশাল ব্রিজ চাইলেন তোফায়েল আহমেদ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ৫ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ভোলা-বরিশাল ব্রিজ চাইলেন তোফায়েল আহমেদ

সম্পাদক
জুন ৫, ২০২৩ ৯:২৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

আওয়ামী লীগের জ্যেষ্ঠ সংসদ সদস্য তোফায়েল আহমেদ ভোলা ও বরিশালের মধ্যে সেতু নির্মাণের দাবি জানালেন। সোমবার (৫ জুন) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় তিনি এ দাবি জানান। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করছিলেন।

তোফায়েল আহমেদ প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন,  ভোলায় প্রচুর গ্যাস পাওয়া যাচ্ছে। তিনটি কূপ খনন করলে একটিতে গ্যাস পাওয়া যায় ভোলায়।  দেশের অন্য কোনো স্থানে ৮-৯  কুপ খনন করেও একটাও গ্যাস পাওয়া যায় না। অথচ আমাদের ভোলায় কয়েকদিন আগে ১৯ তম গ্যাস ফিল্ড পাওয়া গেছে।

তোফায়েল আহমেদ বলেন, ইতোমধ্যেই পরিকল্পনা নেওয়া হয়েছে ভোলা থেকে গ্যাস নিয়ে আশুলিয়ার দিকে গার্মেন্টস কারখানায় কাজে লাগানো হবে। আমি বলতে চাই ভোলাটা একটা বিচ্ছিন্ন দ্বীপ, কিন্তু সম্ভাবনা অনেক বেশি।

প্রধানমন্ত্রী ও সংসদ নেতার দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী যদি দয়া করেন তাহলে ভোলাকে সর্বশ্রেষ্ঠ জেলায় রূপ দিতে পারবেন। তাই আমি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই ভোলা একটি বিচ্ছিন্ন দ্বীপ। বাংলাদেশের মূল ভূ-খণ্ড থেকে আলাদা হয়ে আছে। ইতোমধ্যে অনেক ব্যবসায়ী ভোলায় জায়গা জমি কিনছেন। তাই প্রধানমন্ত্রী যদি ভোলা- বরিশাল ব্রিজটা করে দেন। ইতোমধ্যে এর ফিজিবিলিট টেস্ট করা হয়েছে। এই ব্রিজটি হলে ভোলার চেহারা পাল্টে যাবে। তাই এ ব্রিজ নির্মাণের জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি বার বার আহ্বান জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।