জাতিসংঘের মধ্যস্থতায় প্রয়োজনে বিএনপির সঙ্গে আলোচনা: আমু – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ৬ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

জাতিসংঘের মধ্যস্থতায় প্রয়োজনে বিএনপির সঙ্গে আলোচনা: আমু

সম্পাদক
জুন ৬, ২০২৩ ৮:৩৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

গণতন্ত্রের স্বার্থে বিএনপির সঙ্গে সরকার আলোচনা করতে রাজি বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু। তিনি বলেন, জাতিসংঘের প্রতিনিধির মধ্যস্থতায় প্রয়োজনে বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে।

মঙ্গলবার (৬ জুন) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ১৪ দলের সমাবেশে তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, দেশে গণতন্ত্রের স্বার্থে নির্বাচনী সমস্যা সমাধানে আলোচনা হতে পারে। প্রয়োজনে জাতিসংঘের প্রতিনিধি আসুক। আমরা বিএনপির সঙ্গে মুখোমুখি বসে আলোচনা করতে চাই। আলোচনায় সমাধান হবে, অন্য কোনো পথে নয়। বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে লাভ নেই।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আলোচনা ছাড়া অন্য কোনো উপায়ে সংকটের সমাধান হবে না। আর অসাংবিধানিকভাবে কেউ ক্ষমতায় আসার পাঁয়তারা করলে জনগণ প্রতিরোধ করবে।

আমু বলেন, ভিসা নীতির দূরভিসন্ধি হচ্ছে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে হটিয়ে বিএনপিকে ক্ষমতায় বসানো। তবে, আওয়ামী লীগ মার্কিন ভিসা নীতির তোয়াক্কা করছে না। ভিসা নীতি কাদের পক্ষে তা নির্বাচনে প্রমাণিত হবে।

সমাবেশে আওয়ামী লীগের শরিক দল জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, আওয়ামী লীগ সংবিধানের বাইরে যাবে না। অবাধ ও সুষ্ঠু নির্বাচন করবে। শেখ হাসিনার অধীনে যথাসময়ে নির্বাচন হবে।

সমাবেশে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, মার্কিন ভিসা নীতির কারণে যদি সুষ্ঠু নির্বাচন হয়, তাহলে সাহস থাকলে বিএনপি নির্বাচনে আসুক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।