১৪ ঘণ্টা বন্ধের পর আদানির কেন্দ্র থেকে আসছে বিদ্যুৎ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ৮ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

১৪ ঘণ্টা বন্ধের পর আদানির কেন্দ্র থেকে আসছে বিদ্যুৎ

সম্পাদক
জুন ৮, ২০২৩ ১:৫৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

১৪ ঘণ্টা বন্ধ থাকার পর ভারতের আদানি বিদ্যুৎকেন্দ্র থেকে পুনরায় আমদানি শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (৮ জুন) ভোর পৌনে ৪টা নাগাদ বিদ্যুৎ আমদানি শুরু করে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি)।

এর আগে গতকাল বেলা পৌনে ৩টার দিকে চাপাইনবাবগঞ্জে ঝড়ের কারণে সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হলে বিদ্যুৎ আমদানি বন্ধ হয়ে যায়। দ্রুতই গ্রিড লাইনে বিদ্যুৎ সংযোগের জন্য রাষ্ট্রীয় সংস্থা পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) কর্মকর্তারা কাজ শুরু করেন। সব মিলিয়ে সরবারহ বন্ধের ১৪ ঘণ্টা পর আমদানি পুনরায় শুরু হলো।

বণিক বার্তাকে বিষয়টি নিশ্চিত করেছেন বিপিডিবির পরিচালক (জনসংযোগ) শামীম হাসান।

তিনি বলেন, আজ ভোর পৌনে ৪টা থেকে বিদ্যুৎ আমদানি শুরু হয়েছে। পূর্ণ সক্ষমতায় কেন্দ্রটি থেকে বিদ্যুৎ আসছে।

ভারতের আদানি গ্রুপ থেকে বর্তমানে ৮০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি হচ্ছে। প্রথম ইউনিটের পাশাপাশি কেন্দ্রটির দ্বিতীয় ইউনিট থেকেও ১০০ মেগাওয়াটের মতো পরীক্ষামূলক বিদ্যুৎ আসছে।

কয়লা সংকটে সম্প্রতি বন্ধ হয়ে গেছে দেশের সর্ববৃহৎ তাপবিদ্যুৎ কেন্দ্র পায়রা। সে সংকট না কাটতেই আদানি গ্রুপের কেন্দ্র থেকে বিদ্যুৎ আসা বন্ধ হয় গতকাল।

আদানির কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রটি ভারতের ঝাড়খণ্ডে অবস্থিত। চাঁপাইনবাবগঞ্জের রোহনপুর দিয়ে বাংলাদেশে প্রবেশ করছে এ বিদ্যুৎ। রোহনপুরে গতকাল ঝড়ের কারণে লাইন ট্রিপ করে বলে জানিয়েছিলেন পিজিসিবির কর্মকর্তারা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।