সিরাজুল আলম খান আর নেই – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ৯ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

সিরাজুল আলম খান আর নেই

সম্পাদক
জুন ৯, ২০২৩ ৩:২৩ অপরাহ্ণ
Link Copied!

আ‌রিফ নি‌শির ::

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাসদের অন্যতম প্রতিষ্ঠাতা সিরাজুল আলম খান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ শুক্রবার (৯ জুন) দুপুর আড়াইটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮২ বছর।

সিরাজুল আলম খান দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ, শ্বাসকষ্ট, ফুসফুসে সংক্রামণসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন।

এর আগে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গতকাল বৃহস্পতিবার রাত সোয়া ১১টার দিকে তাকে সাপোর্টে নেয়া হয়। সপ্তাহখানেক আগে অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হন সিরাজুল আলম খান।

২০২১ সালে অসুস্থ হয়ে কিছুদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন সিরাজুল আলম খান। এরপর বিভিন্ন সময়ে তার অসুস্থতার খবর পাওয়া যায়।

১৯৪১ সালের ৬ জানুয়ারি নোয়াখালীর বেগমগঞ্জ থানার আলীপুর গ্রামে সিরাজুল আলম খানের জন্ম। খুলনা জিলা স্কুল থেকে প্রথম বিভাগে এসএসসি পাস করেন তিনি। এরপর ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।