পরিত্যক্ত কূপ সংস্কার করে পাওয়া গ্যাস যুক্ত হলো গ্রিডে – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ৯ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

পরিত্যক্ত কূপ সংস্কার করে পাওয়া গ্যাস যুক্ত হলো গ্রিডে

সম্পাদক
জুন ৯, ২০২৩ ৭:৪৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

একসময়ের পরিত্যক্ত ঘোষণা করা কূপে ওয়ার্কওভার করে মিলল গ্যাস। ব্রাহ্মণবাড়িয়ার তিতাস গ্যাসক্ষেত্রের ২৪ নম্বর কূপ ওয়ার্কওভার (সংস্কার) করে জাতীয় গ্রিডে যুক্ত হলো ৮ মিলিয়ন ঘনফুট গ্যাস। কূপটি  বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানির (বিজিএফসিএল) আওতাধীন।

আজ শুক্রবার (৯ জুন) সকাল ১১টার পর দৈনিক ৮ মিলিয়ন ঘনফুট হারে গ্যাস জাতীয় গ্রিডে যুক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করে বাপেক্সের এক কর্মকর্তা জানান, তিতাসের ২৪ নম্বর কূপটি ওয়ার্কওভার করে বাপেক্স ৷ ৪৫ দিনে ওয়ার্কওভারের কাজ শেষ হয়।

বিষয়টি নিয়ে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী তার ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়েছেন। প্রতিমন্ত্রী  লেখেন, ‘‌তিতাস-২৪নং কূপ থেকে আজ (শুক্রবার) হতে দৈনিক ৮ মিলিয়ন ঘনফুট হারে গ্যাস জাতীয় গ্রিডে যুক্ত হয়েছে। বাপেক্সসহ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর অবিরাম প্রচেষ্টায় বাংলাদেশ নিজস্ব জ্বালানি সক্ষমতায় আরেক ধাপ এগিয়ে গেল।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।