গুগল ক্লাউডের বিল পরিশোধ করবে না টুইটার – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ১২ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

গুগল ক্লাউডের বিল পরিশোধ করবে না টুইটার

সম্পাদক
জুন ১২, ২০২৩ ১০:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

প্রযু‌ক্তি প্রতি‌বেদক ::

গুগল ক্লাউডের বিল পরিশোধে অস্বীকৃতি জানিয়েছে মাইক্রোব্লগিং প্লাটফর্ম টুইটার। চলতি মাসেই দুটি কোম্পানির মধ্যকার চুক্তি নবায়ন করার কথা রয়েছে। নবায়নের অংশ হিসেবে যদি বিল না দেয়া হয় তাহলে সেটি সামাজিক যোগাযোগমাধ্যমটির ট্রাস্ট ও সেফটি টিমের ব্যর্থতার কারণ হয়ে দাঁড়াবে। খবর রয়টার্স।

ইলোন মাস্কের হাতে মালিকানা যাওয়ার আগে প্লাটফর্মটি স্প্যামের বিরুদ্ধে লড়াই ও অ্যাকাউন্ট সুরক্ষায় গুগলের সঙ্গে কয়েক বছরের চুক্তি করে। কিন্তু টেসলা প্রধানের কাছে মালিকানা যাওয়ার পর সবকিছুতে পরিবর্তন আসতে শুরু করে। ছাঁটাই থেকে শুরু করে ব্যয় কমাতে ও আয় বাড়াতে বিভিন্ন উদ্যোগ নেয়া হচ্ছে।

দুটি কোম্পানির মধ্যে চলমান দ্বন্দ্বের কারণে টুইটারের সেফটি ও ট্রাস্ট টিম কীভাবে ক্ষতিগ্রস্ত হবে সে বিষয়ে প্রতিবেদনে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে একটি বিষয় জানা গেছে যে মার্চ থেকে গুগলের সঙ্গে বিদ্যমান চুক্তি পুনর্বিবেচনা করার চেষ্টা চালাচ্ছে টুইটার। প্লাটফর্মার প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, টুইটার কিছু পরিষেবা তাদের সার্ভারের মাধ্যমে পরিচালনা করে থাকে। আর বাকি বিষয়গুলোর জন্য অ্যামাজন ও গুগলের ক্লাউড সার্ভারের ওপর নির্ভর করতে হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।