চট্টগ্রামে বিআরটিএ’ কর্মকর্তা তৌ‌হি‌দের অপসারণ দাবী ক‌রে‌ছে শ্রমিক লীগ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ১২ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে বিআরটিএ’ কর্মকর্তা তৌ‌হি‌দের অপসারণ দাবী ক‌রে‌ছে শ্রমিক লীগ

সম্পাদক
জুন ১২, ২০২৩ ৪:৪৬ অপরাহ্ণ
Link Copied!

সরকারের সুনাম রক্ষার্থে অবিলম্বে  বাংলাদেশ রেড ট্র্যান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) চট্টগ্রাম অফিসের উপপরিচালক তৌহিদুল হোসেন ও তার ব্যক্তিগত সহকারী জামাল উদ্দিনকে বিতর্কিত ও দুর্নীতিবাজ উল্লেখ করে দ্রুত তাদের অপসারণের দাবী জানিয়েছে জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগরের নেতৃবৃন্দ।
পরিবহন শ্রমিক নেতা ফারুক হোসেনের উপর পরিকল্পিত হামলার প্রতিবাদে, গত রোববার (১১ জুন) বিকেলে নগরীর দোস্ত বিল্ডিং চত্বরে জাতীয় শ্রমিকলীগ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তারা এই দাবী জানান। জাতীয় শ্রমিকলীগ নেতা গোলাম মোস্তাফার সভাপতিত্বে, কোতোয়ালী থানা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো. আকতার হোসেনর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, নগর জাতীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রহমান হাবিব। এসময় বক্তারা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন উপলক্ষ্যে আহুত প্রস্তুতি সভায় আগত শ্রমিক নেতা ফারুক হোসেনের উপর চট্টগ্রাম বিআরটিএ’র ডিডি তৌহিদুল হোসেন ও জামাল উদ্দিনের ইন্ধনে ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে পরিকল্পিত হত্যার উদ্দেশ্যে হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন, দীর্ঘদিন ধরে চট্টগ্রাম মহানগরের সড়কে মেয়াদোত্তীর্ণ ১৩ হাজার সিএনজি অটোরিক্সা  রিপ্লেসমেন্টের  আন্দোলনের প্রেক্ষিতে সরকার রিপ্লেসমেন্টের সিদ্ধান্ত প্রদান করেন।  তৎপ্রেক্ষিতে চট্টগ্রাম বিআরটিএ পুরাতন সিএনজি অটোরিক্সা ধ্বংস করে নতুন নম্বর প্রদানের প্রক্রিয়া শুরু করেন। এই নতুন  নাম্বার প্রদান করার ক্ষেত্রে সিএনজির প্রকৃত মালিক ও চালকরা চট্টগ্রাম বিআরটিএ’র উপ পরিচালক তৌহিদুল হোসেন ও অফিস সহকারী জামাল উদ্দিনের দ্বারা বিভিন্ন সময় হয়রানী নির্যাতনের শিকার হয়েছে।  নাম্বার  পাওয়ার ক্ষেত্রে বিভিন্ন অনিয়ম  দূর্ননীতির বিষয়ে বিগত কয়েক মাস ধরে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। এইসব ঘটনায় সরকারের অর্জিত সুনাম ক্ষুন্ন হচ্ছে। এসব অনিয়মের বিরুদ্ধে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা প্রতিবাদ ও আন্দোলন করে আসছে।  এমতাবস্থায় চট্টগ্রাম বিআরটিএ প্রশাসনকে দুর্নীতিমুক্ত করার লক্ষ্যে অবিলম্বে চট্টগ্রাম বিআরটিএ’র বির্তকিত ও দুর্নীতিবাজ উপ পরিচালক তৌহিদুল হোসেন ও তার সহকারী জামাল উদ্দিনকে অপসারণের জোর দাবী জানান।
প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য ও আওয়ামীলীগ নেতা এডভোকেট  মীর শফিকুল কবির বিজন, চট্টগ্রাম  কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামীলীগ নেতা আবু আহমেদ, চট্টগ্রাম আটো- রিক্সা আটো টেম্পু শ্রমিকলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকন, বাংলাদেশ সিএনজি আটোরিক্সা আটো-টেম্পু শ্রমিকলীগ, চট্টগ্রাম মহানগরের সভাপতি নুরুল ইসলাম, চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহন শ্রমিকলীগের সাধারণ সম্পাদক কালিম শেখ, চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন শ্রমিকলীগের সভাপতি এয়ার মোহাম্মদ খোকন, চট্টগ্রাম মহানগর সিএনজি মালিক – চালক ঐক্য পরিষদের সদস্য সচিব হুমায়ন কবির মানিক, বায়োজিদ বোস্তামী থানা শ্রমিকলীগের সভাপতি কামাল উদ্দিন, কোতোয়ালী থানা শ্রমিকলীগের সভাপতি মো. হাসান, চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহন শ্রমিক লীগের সিনিয়ার সহ সভাপতি মো নুরুল আমিন, চট্টগ্রাম জেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জাহেদ, কর্ণফুলী গ্যাস ঠিকাদার শ্রমিক ইউনিয়নের সভাপতি প্রশান্ত কুমার বড়ুয়া, নগর শ্রমিকলীগ নেতা  খোরশেদ, আলম, বায়েজিদ ফরাজী, মোহাম্মদ শাহেদ প্রমুখ।
উল্লেখ্য গত ১০ জুন দোস্ত বিল্ডিংস্থ শ্রমিকলীগের অস্থায়ী কার্যালয়ে ১১ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন উপলক্ষ্যে আহূত প্রস্তুতি সভা আহবান করা হয়েছিল বেলা ১২টায়। ওই সভায় আগত দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদকারী  শ্রমিক নেতা ফারুক উপস্থিত হলে পূর্ব পরিকল্পনা তাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়ে আহত করে দুর্বৃত্তরা। এই ঘটনায় স্থানীয় কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলেও জানানো হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।