খালেদা জিয়া মৃত্যুর সঙ্গে লড়ছেন: মির্জা ফখরুল – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ১৪ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

খালেদা জিয়া মৃত্যুর সঙ্গে লড়ছেন: মির্জা ফখরুল

সম্পাদক
জুন ১৪, ২০২৩ ১১:২০ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মৃত্যুর সঙ্গে লড়াই করছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল রাজধানীর গোপীবাগে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির এক পদযাত্রা-পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন। লোডশেডিং ও বিদ্যুৎ খাতে দুর্নীতির প্রতিবাদ এবং ১০ দফা দাবিতে এ পদযাত্রার আয়োজন করে বিএনপি।

এদিকে খালেদা জিয়ার একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার জানিয়েছেন, প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সোমবার রাতে কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। আজ (মঙ্গলবার) বাকি পরীক্ষা-নিরীক্ষা শেষে পরবর্তী চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা ও লিভার ও হৃদরোগে ভুগছেন খালেদা জিয়া। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের পরীক্ষা-নিরীক্ষা চলছে।

গত সোমবার দিবাগত রাত ১টা ৩৫ মিনিটে খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। রাতেই বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বলেন, ‘খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা তাকে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নিয়েছেন। চিকিৎসকদের সিদ্ধান্তে তাকে রাতেই হাসপাতালে ভর্তি করা হয়।’

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন বলেন, ‘পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টগুলো দেখার পর পরবর্তী করণীয় ঠিক হবে। খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল আছে। চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন। সর্বশেষ গত ২৯ এপ্রিল নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া।’

এদিকে পদযাত্রায় বিএনপি নেতারা পুলিশ ছাড়া রাস্তায় নামতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রতি আহ্বান জানিয়েছেন। তারা বলেছেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছাড়া রাস্তায় আসুন। তারপর দেখেন কার কত শক্তি। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ কখনই ১০টির বেশি আসন পাবে না বলেও মন্তব্য করেন নেতারা।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, ‘আসুন না মাঠে। গদিটা ছেড়ে আসেন। পুলিশ-প্রশাসন ছেড়ে আসেন। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। তারপর দেখেন কার কত শক্তি।’

সরকারকে হুঁশিয়ার করে বিএনপি মহাসচিব বলেন, ‘মান থাকতেই নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। নইলে পালানোর পথও পাবেন না। এখন তো আবার আমেরিকা আপনাদের পালানোর পথও বন্ধ করে দিয়েছে।’

পদযাত্রা কর্মসূচিতে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, আবদুল আউয়াল মিন্টু, আমানউল্লা আমান, আবুল খায়ের ভূঁইয়া, ড. আসাদুজ্জামান রিপন, কামরুজ্জামান রতন, আমিনুল হক, তাবিথ আউয়াল, আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, অঙ্গ ও সহযোগী সংগঠনের শহিদুল ইসলাম বাবুল, মাহবুবুল হাসান ভূঁইয়া পিংকু, ফখরুল ইসলাম রবিন, রেজওয়ানুল হক রিয়াজ প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।