ইইউ পার্লামেন্টিরিয়ানের বিবৃতি পড়ে মনে হয়েছে বিএনপির ইউরোপিয়ান শাখার বিবৃতি : সংসদে কৃষিমন্ত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ১৪ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ইইউ পার্লামেন্টিরিয়ানের বিবৃতি পড়ে মনে হয়েছে বিএনপির ইউরোপিয়ান শাখার বিবৃতি : সংসদে কৃষিমন্ত্রী

সম্পাদক
জুন ১৪, ২০২৩ ১০:০৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক বলেছেন, ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ছয়জন পার্লামেন্টিরিয়ান একটি বিবৃতি দিয়েছেন। বিবৃতিটি পড়ে মনে হয়েছে, এটি বিএনপির ইউরোপিয়ান শাখার বিবৃতি।

বুধবার (১৪ জুন) জাতীয় সংসদে ২০২৩–২০২৪ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন রাজ্জাক।

কৃষিমন্ত্রী বলেন, বিবৃতিটিতে দেওয়া তথ্য ভুল, এতে মিথ্যাচার করা হয়েছে। এর ভাষা, বিষয় উদ্দেশ্যপ্রণোদিত। তিনি ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টের কাছে এই ধরণের বিবৃতি আশা করেন না।

বিবৃতিটিকে চ্যালেঞ্জ করে কৃষিমন্ত্রী বলেন, তারা বলেছে এখানে সংখ্যালঘুরা নির্যাতনের শিকার হচ্ছেন। তারা নাগরিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। তিনি গ্যারান্টি দিয়ে বলতে পারেন আওয়ামী লীগ জন্মের পর থেকে উদ্দেশ্য ছিল অসাম্প্রদায়িক, ধর্ম নিরপেক্ষ, গণতান্ত্রিক বাঙালি জাতীয়তাবাদের ভিত্তিতে একটি জাতি রাষ্ট্র প্রতিষ্ঠা। এই আদর্শ থেকে কোন দিন আওয়ামী লীগ বিচ্যুত হয়নি। পর্দার অন্তরাল দিয়ে লালকুঠি, নীলকুঠিতে ষড়যন্ত্র দিয়ে কোনো বাহিনীর সহায়তা নিয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি। আওয়ামী লীগের ক্ষমতার উৎস দেশের জনগণ।

জাতিসংঘের মহাসচিবকে টিম পাঠানোর আহ্বান জানিয়ে কৃষিমন্ত্রী বলেন, একটি প্রতিনিধি দল পাঠান। ইইউ’র তথ্য এবং বক্তব্য তারা প্রমাণ করতে পারে সংখ্যালঘুদের ওপর নির্যাতন করেছি, নাগরিক অধিকার থেকে বঞ্চিত করেছি, আমরা তার জন্য জবাব দেব। যেকোনো শাস্তি মাথা পেতে নেব। কিন্তু এই ধরণের মিথ্যাচারকে কখনো গ্রহণ করবো না।

কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশ। বাংলাদেশের সংবিধান ও আইন আছে। তার ভিত্তিতে একজনের সাজা হয়েছে। তারা কি মুক্তি দেওয়ার কথা বলতে পারে? তারা রায় রিভিউ করার কথা বলতে পারে।

সাময়িক আঘাতে সাময়িক বিপর্যয় হতে পারে বলে মন্তব্য করে কৃষিমন্ত্রী বলেন, সাময়িক যত আঘাত আসুক না কেন। আমি বলতে চাই আমাদের সাময়িক বিপর্যয় হবে। আওয়ামী লীগ ক্ষমতায় থাক বা না থাক। এই বাংলাদেশে আওয়ামী লীগ গুরুত্বপূর্ণ দল এবং রাজনীতিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। সাময়িক বিপর্যয় হতে পারে। যত রকম আন্তর্জাতিক ষড়যন্ত্র হোক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তা মোকাবিলা করে উন্নয়নের শিখরে যাবে।

আন্দোলনের নামে বিএনপি যদি আবারও জ্বালাও পোড়াও করে তাহলে দেশের অর্থনীতি হুমকির সম্মুখীন যাবে বলে দাবি করেন কৃষিমন্ত্রী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।