মাতারবাড়ীতে পৌঁছাল ৬৪ হাজার টন কয়লা – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ১৪ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

মাতারবাড়ীতে পৌঁছাল ৬৪ হাজার টন কয়লা

সম্পাদক
জুন ১৪, ২০২৩ ৭:২৩ অপরাহ্ণ
Link Copied!

কক্সবাজার প্রতিনিধি ::

কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ী তাপবিদ্যুৎ কেন্দ্রে ৬৪ হাজার ৭৭০ টন কয়লা নিয়ে পানামার পতাকাবাহী এমভি জিসিএল পারাডিপ নামের জাহাজটি ভিড়েছে। বুধবার (১৪ জুন) মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দরের প্রকল্প ব্যবস্থাপক ক্যাপ্টেন আতাউল হাকিম সিদ্দিকী এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে একই দিন সকাল ৯টা ৪০ মিনিটে জাহাজটি ইন্দোনেশিয়ার তারাহান বন্দর থেকে ছেড়ে এসে তাপবিদ্যুৎ কেন্দ্রের কয়লা জেটিতে ভিড়েছে।

এটি দেশের কোনো বন্দরে ভেড়া এ যাবতকালের সবচেয়ে বড় জাহাজগুলোর একটি।

ক্যাপ্টেন আতাউল হাকিম সিদ্দিকী জানান, বুধবার সকালে ৬৪ হাজার ৭৭০ টন কয়লা নিয়ে জাহাজটি তাপবিদ্যুৎ কেন্দ্রের জেটিতে ভিড়েছে। এটা কয়লা নিয়ে ভেড়া চতুর্থ বড় জাহাজ।

তিনি আরো জানান, এর চেয়ে বড় কোনো জাহাজ এখনও ভেড়েনি। শুরুতে ২৫ এপ্রিল বড় একটি জাহাজ আসে। এর পরের মাসে আরও চারটি জাহাজ কয়লা নিয়ে মাতারবাড়ী আসে। এ কয়লা আসার কারণে বাংলাদেশে সংকট অনেক কমে আসবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।