এবি ব্যাংক পারপেচুয়াল বন্ডের লেনদেন শুরু আজ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ১৫ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

এবি ব্যাংক পারপেচুয়াল বন্ডের লেনদেন শুরু আজ

সম্পাদক
জুন ১৫, ২০২৩ ৩:২১ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

এবি ব্যাংক লিমিটেডের পারপেচুয়াল বন্ডের পুঁজিবাজারে লেনদেন শুরু হতে যাচ্ছে আজ। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) করপোরেট বন্ড শাখায় ‘‌এন’ ক্যাটাগরিতে আজ থেকে লেনদেন হবে এ পারপেচুয়াল বন্ডটির ইউনিট। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

২০২১ সালে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির অনুমোদন পাওয়া বন্ডটির সাবস্ক্রিপশনের জন্য দফায় দফায় সময় বাড়ানোর পর অবশেষে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছেছে। ৬০০ কোটি টাকার পারপেচুয়াল বা মেয়াদবিহীন এ বন্ডে গত বছরের জানুয়ারিতে বিনিয়োগের জন্য সাবস্ক্রিপশন শুরু হয়। তবে তিন দফায় মেয়াদ বাড়িয়েও বন্ডের ক্রেতা খুঁজে পায়নি ব্যাংকটি। সর্বশেষ চতুর্থ ও শেষবারের মতো সময় বাড়ায় বিএসইসি। অবশেষে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে ইউনিট বণ্টনের পর লেনদেন শুরু হতে যাচ্ছে বন্ডটির।

এবি ব্যাংকের পারপেচুলয়া বন্ডটির ট্রাস্টির দায়িত্বে রয়েছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড। অ্যারেঞ্জার ও ইস্যু ব্যবস্থাপক হিসেবে কাজ করছে রিভারস্টোন ক্যাপিটাল লিমিটেড। বন্ডটির অবলেখকের দায়িত্বে রয়েছে বিএমএসএল ইনভেস্টমেন্টস লিমিটেড।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।