‘রামায়ণ’ গায়ে জড়িয়ে বিতর্কে কৃতী ! – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ১৫ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

‘রামায়ণ’ গায়ে জড়িয়ে বিতর্কে কৃতী !

সম্পাদক
জুন ১৫, ২০২৩ ৮:১০ পূর্বাহ্ণ
Link Copied!

বিনোদন প্রতিবেদক ::

আর মাত্র ৪৮ ঘণ্টার অপেক্ষা। প্রেক্ষাগৃহে আসছে ‘আদিপুরুষ’। তার প্রাক্কালেই পুরোদস্তুর প্রচারে ব্যস্ত প্রভাস ও কৃতী স্যাননরা। বুধবার (১৪ জুন) পর্দার সীতাকে দেখা গেলো গায়ে রামায়ণ জড়িয়ে! কৃতীর সেই ছবি-ভিডিও আলোকচিত্রীদের সুবাদে প্রকাশ্যে আসতেই তোলপাড় সামাজিক যোগাযোগ মাধ্যম।

এদিকে কৃতী স্যাননের পোশাক নিয়ে আপত্তি তুলেছেন তথাকথিত ‘ধার্মিক’ নীতিপুলিশেরা। তাদের দাবি, রামায়ণ কাহিনি গায়ে জড়িয়ে হিন্দু সংস্কৃতি ও দেবতাদের অপমান করেছেন কৃতী। কী এমন পোশাক পরেছেন, যার জন্য নেটিজেনদের রোষানলে পড়তে হলো অভিনেত্রীকে?

জানা গেছে, হিন্দু পুরাণ এবং দেশের সংস্কৃতি, ঐতিহ্যর কথা মাথায় রেখে তিনি এক বিশেষ ডিজাইনের ওড়না পরেছিলেন। সাধ করে পোশাকশিল্পী যার নাম রেখেছেন ‘অযোধ্যা টেলস’। বাংলায় তর্জমা করলে দাঁড়ায়, ‘অযোধ্যার কাহিনি’।

কৃতী স্যাননের গোটা ওড়না জুড়ে রাম-সীতা। রামায়ণ-এর নানা টুকরো টুকরো কাহিনি তুলে ধরা হয়েছে রঙ-বেরঙের সুতো দিয়ে নকশা কেটে। যে ওড়না দেখে তেলেবেগুনে জ্বলে উঠেছেন উগ্র হিন্দুত্ববাদীদের একাংশ, যা ডিজাইন করতে ঘাম ছুটেছিল কারিগরদের। টানা ২ বছর ধরে এ ‘অযোধ্যা টেলস’ ওড়না ডিজাইন করেছেন শাজা লাইফস্টাইল-এর দশজন দক্ষ কারুশিল্পী। তার সঙ্গে পরনে বেইজ রঙের আনারকলি সালোয়ার ডিজাইন করা ‘সুকৃতী অ্যান্ড আকৃতি অফিশিয়াল’-এর।

যা দেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ মন্তব্য করেছেন, ‘আরে দেব-দেবীদের ছবি দিয়ে পোশাক পরার কোনো মানে হয়?’ কেউ বা আবার লিখেছেন, ‘ও বাবা, এর মধ্যে আদিপুরুষের জন্য রাম-সীতা আঁকা ওড়নাও বানিয়ে নিলেন!’ কারো কারো পরামর্শ, ‘ভগবানদের হৃদয়ে রাখুন। পোশাকে নয়।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।