সংখ্যা নয়, গবেষণায় গুণগত মানও নিশ্চিত করুন: ঢাবিকে রাষ্ট্রপতি – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ১৫ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

সংখ্যা নয়, গবেষণায় গুণগত মানও নিশ্চিত করুন: ঢাবিকে রাষ্ট্রপতি

সম্পাদক
জুন ১৫, ২০২৩ ৮:০৯ অপরাহ্ণ
Link Copied!

সিজম্ব প্রতিবেদক ::

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বিশ্ববিদ্যালয়ে শুধু সংখ্যা নয়, গবেষণার গুণগত মান নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন। রাষ্ট্রপতির সঙ্গে আজ বৃহস্পতিবার (১৫ জুন) বঙ্গভবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করতে গেলে তিনি এ নির্দেশনা দেন।

রাষ্ট্রপতি বিশ্বিবদ্যালয়গুলোকে নতুন জ্ঞানের অন্বেষণ এবং আন্তর্জাতিক পরিমন্ডলের সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে যেতে গবেষণা কাজে অধিক মনোযোগী হওয়ার পরামর্শ দেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়কে সেশনজটমুক্ত করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন বলেন, সরকারের ধারাবাহিকতা ও রাজনৈতিক স্থিতিশীলতা এ বিষয়ে ইতিবাচক অবদান রেখেছে। বিশ্ববিদ্যালয় আচার্য বলেন, দেশ এখন উন্নয়ন ও অগ্রগতির পথে দ্রুত এগিয়ে যাচ্ছে। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে জ্ঞানে- বিজ্ঞানে নতুন নতুন উদ্ভাবনের বিকল্প নেই৷
উপাচার্য আখতারুজ্জামান এ সময় রাষ্ট্রপতিকে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক উন্নয়ন ও শিক্ষাকার্যক্রমসহ সার্বিক কার্যক্রম অবহিত করেন। এরপরে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তিনি বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।
রাষ্ট্রপতি বলেন, শিক্ষা কার্যক্রমে যেন গুনগত মান নিশ্চিত হয় এবং কারিকুলাম নির্ধারণের ক্ষেত্রে জাতীয় ও আন্তর্জাতিক বিষয়াদি বিবেচনায় নেয়া হয়, সে ব্যাপারে নির্দেশ দেন।  সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।