খালেদা জিয়া মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন : মির্জা ফখরুল – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ১৫ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

খালেদা জিয়া মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন : মির্জা ফখরুল

সম্পাদক
জুন ১৫, ২০২৩ ১০:০৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসামূলক মিথ্যা মামলায় বন্দি করে রাখা হয়েছে উল্লেখ করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়া খুবই অসুস্থ, তিনি এখন জীবন-মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

বৃহস্পতিবার (১৫ জুন) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘গণমাধ্যমের কালো দিবস’ উপলক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফোরাম।

বিএনপি মহাসচিব বলেন, আমরা বারবার তার পরিবারের পক্ষ থেকে বিদেশে চিকিৎসার জন্য আবেদন করেছি। চিকিৎসকরা অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে বলছেন। কিন্তু সরকার সেটা না করে বলছে, অসুস্থতা নিয়ে আমরা রাজনীতি করছি। এর উত্তর দেওয়ার ভাষা আমাদের কাছে নেই। জনগণের অভ্যুত্থানের মধ্য দিয়ে সেই উত্তরটা এখন দিতে হবে।

খালেদা জিয়াকে অন্যায়ভাবে, বেআইনিভাবে, শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাদের রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার জন্য একটি মিথ্যে মামলায় সাজা দিয়ে রাখা হয়েছে বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

লড়াই শুরু হয়ে গেছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব আরও বলেন, ১-২ দিনে তো আর লড়াই শেষ হয় না। যারা খুন করতে, গুম করতে দ্বিধা করে না, যারা রাষ্ট্রযন্ত্রকে হাতে নিয়ে নিয়েছে সেই সরকারকে হটাতে রাস্তায় নেমে আন্দোলন বেগবান করতে হবে, এর কোনো বিকল্প নেই।

আওয়ামী লীগের চেহারা সবসময় দুর্নীতিগ্রস্ত দাবি করে ফখরুল বলেন, তাদের সময় গণলুট, সন্ত্রাস হয়। আমরা তাদের ভালো করেই জানি, এখন বড় বড় কথা বলে। আওয়ামী লীগের বডি কেমিস্ট্রিতে বোঝা যায়, তারা ভিন্নমত সহ্য করতে পারে না। ‘আওয়ামী লীগ’ এখন গালিতে পরিণত হয়েছে।

আওয়ামী লীগের নির্বাচন শুরু হয়ে গেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, পুলিশ ও প্রশাসনে রদবদল করা হচ্ছে। নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ নিজেদের মতো সবকিছু সাজাতে চায়।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সাবেক সভাপতি কাদের গণি চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, প্রতিবছর ১৬ জুন ‘গণমাধ্যম বা সংবাদপত্রের কালো দিবস’ পালন করে বিএনপি ও বিভিন্ন সংগঠন। ১৯৭৫ সালের ১৬ জুন চারটি সংবাদপত্র রেখে বাকি সব সংবাদপত্র বন্ধ ঘোষণা করেছিল তখনকার সরকার। তার প্রতিবাদে এ দিবস পালন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।