সৌদি আরব পৌঁছে গেছেন দেশের দুই-তৃতীয়াংশ হজযাত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ১৬ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

সৌদি আরব পৌঁছে গেছেন দেশের দুই-তৃতীয়াংশ হজযাত্রী

সম্পাদক
জুন ১৬, ২০২৩ ৯:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

জুনান না‌শিদ ::

হজ পালনের জন্য নিবন্ধিত প্রায় দুই-তৃতীয়াংশ বাংলাদেশী সৌদি আরব পৌঁছে গেছেন। গতকাল বৃহস্পতিবার (১৫ জুন) পর্যন্ত সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮২ হাজার ৩৩৫ জন পৌঁছেছেন। খবর বাসস।

এদিন ঢাকায় হজ অফিসের এক বুলেটিনে জানানো হয়, সরকারি ব্যবস্থাপনায় নয় হাজার ৩৮৬ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৭২ হাজার ৯৪৯ জন বিভিন্ন হজ ফ্লাইটে সৌদি আরব পৌঁছেছেন।

এছাড়া সৌদি আরবের চিকিৎসা কেন্দ্র থেকে ২০ হাজার ৭৩০ জন হজ যাত্রী স্বয়ংক্রিয় চিকিৎসা ব্যবস্থাপত্র গ্রহণ করেছেন।

এবার ১ লাখ ২২ হাজার ৫৫৮ জন হজযাত্রী সৌদি আরব হজ পালন করতে যাবেন। এর মধ্যে সরকারি কোটায় ১০ হাজার ৩৬০ জন ও বেসরকারি কোটায় ১ লাখ ১২ হাজার ১৯৮ জন। এর মধ্যে এক লাখ ১৭ হাজার ২৮১টি ভিসা ইস্যু করা হয়েছে। বাকী ভিসাও শিগগিরই পাওয়া যাবে। চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে গতকাল স্থানীয় সময় রাত ১০টায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবং প্রশাসনিক দলের দলনেতা মো. মতিউল ইসলামের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের নিয়মিত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় অন্যান্যের মধ্যে কাউন্সিলর (হজ) মো. জহিরুল ইসলাম, কনসাল (হজ) মোহাম্মদ আসলাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিমানের শেষ হজ ফ্লাইট যাবে আগামী ২২ জুন। গত ২১ মে থেকে হজ ফ্লাইট শুরু হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও সৌদি এয়ারলাইনস এসব হজযাত্রী পরিবহন করছে।

আগামী ২ জুলাই হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শুরু হবে। শেষ হবে ২ আগস্ট।

এ পর্যন্ত বিভিন্ন কারণে মক্কায় ৩ জন নারীসহ ১৯ জন হজযাত্রী ইন্তেকাল করেছেন। এর মধ্যে মক্কায় ১৬ জন ও মদিনায় ৩ জন হজযাত্রী ইন্তেকাল করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।