নবজাতকের পর মারা গেলেন মা – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ১৮ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

নবজাতকের পর মারা গেলেন মা

সম্পাদক
জুন ১৮, ২০২৩ ৭:৫৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

রাজধানীর গ্রিন রোডের সেন্ট্রাল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ নবজাতকের মৃত্যুর পর প্রসূতি মাহবুবা রহমান আঁখিও মারা গেছেন। রবিবার (১৮ জুন) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সেন্ট্রাল হাসপাতালের ওই ঘটনার পর পার্শ্ববর্তী ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মাহবুবা রহমান আঁখি। আজ দুপুর ১টা ৪৩ মিনিটে তিনি মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন ল্যাবএইড হাসপাতালের কমিউনিকেশন ম্যানেজার চৌধুরী মেহের ই খুদা।

এর আগে, গত ১৪ জুন সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় মাহবুবা রহমান আঁখি মৃত্যুঝুঁকিতে পড়েন বলে অভিযোগ করেন তার স্বামী ইয়াকুব আলী। তার অভিযোগ, ডা. সংযুক্তা সাহার অধীনে ভর্তি করা হলেও সেই সময়ে ওই চিকিৎসক হাসপাতালে উপস্থিত ছিলেন না।তার উপস্থিতি ছাড়া এবং রোগীর চেকআপ না করেই ডেলিভারির কাজ শুরু করেন কয়েকজন ডাক্তার ও সহকর্মীরা। পরে আঁখি জ্ঞান হারিয়ে ফেলেন। এ অবস্থার মধ্যে হার্টবিট বন্ধ হয়ে আইসিইউতে মারা যায় নবজাতক।

ওই ঘটনায় গত বুধবার ধানমন্ডি থানায় মোট ৬ জনের নাম উল্লেখসহ পাঁচ থেকে ছয় জনকে অজ্ঞাত আসামি করে ‘অবহেলাজনিত মৃত্যুর’ অভিযোগ এনে একটি মামলা করা হয়। অভিযুক্ত দুই চিকিৎসক ডা. শাহজাদী ও ডা. মুনাকে গ্রেফতার করে পুলিশ। তাদের বৃহস্পতিবার কারাগারে পাঠান আদালত।

এ ঘটনায় তদন্ত করেছে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল) ডা. শেখ দাউদ আদনানের নেতৃত্বে একদল প্রতিনিধি। পরিদর্শন শেষে তদন্ত কমিটি লিখিত বিজ্ঞপ্তিতে জানায়, অভিযুক্ত চিকিৎসক সংযুক্তা সাহা স্বাস্থ্য অধিদফতরের লিখিত অনুমোদন ছাড়া কোনো বিশেষজ্ঞ সেবা দিতে পারবেন না। এছাড়া আইসিইউ ও জরুরি সেবার মান ভালো না হওয়ায় অপারেশন কার্যক্রম পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।