সাংবাদিক নাদিম হত্যা: ইউপি চেয়ারম্যান বাবু সাময়িক বরখাস্ত – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ২০ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

সাংবাদিক নাদিম হত্যা: ইউপি চেয়ারম্যান বাবু সাময়িক বরখাস্ত

সম্পাদক
জুন ২০, ২০২৩ ৮:০৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার ঘটনায় গ্রেফতার বকশীগঞ্জ উপজেলার ৪ নম্বর সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু সাময়িক বরখাস্ত হয়েছেন। আজ মঙ্গলবার (২০ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার অভিযোগে জড়িত থাকায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(৪)(খ)(ঘ) ধারা অনুযায়ী চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ করেন জামালপুরের জেলা প্রশাসক।

বাবুর বিরুদ্ধে আনা অভিযোগের কারণে তিনি ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় বলে সরকার মনে করে। বাবু কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(৪)(খ)(ঘ) ধারায় অপরাধ সংঘটিত করায় তাকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

এদিকে মাহমুদুল আলম বাবুকে কারণ দর্শানোরও নোটিস দিয়েছে মন্ত্রণালয়।

এতে বলা হয়, জনস্বার্থে আপনাকে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(৪) (খ)(ঘ) ধারার অপরাধ সংঘটিত করায় কেন আপনার পদ থেকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না, তার জবাব পত্র পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে জামালপুরের জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে নির্দেশনা দেয়া হলো।

ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু বর্তমানে হাজতে রয়েছেন। গত ১৭ জুন পঞ্চগড় থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।

গোলাম রব্বানী নাদিম স্থানীয় প্রতিনিধি হিসেবে একটি জাতীয় স্তরের অনলাইন পোর্টাল ও টিভি চ্যানেলের সঙ্গে যুক্ত ছিলেন। গত ১৪ জুন রাত ১০টার দিকে বাড়িতে ফেরার পথে বকশীগঞ্জের পাটহাটি মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন তিনি। পরদিন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

এর আগে গত ১৫ জুন হত্যাকাণ্ডের সিসিটিভি ফুটেজ দেখে ছয়জনকে আটক করে পুলিশ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।