চাইলে বাংলাদেশের সুষ্ঠু নির্বাচনের জন্য কথা বল‌তে পা‌রে: জন কিরবি – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ২১ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

চাইলে বাংলাদেশের সুষ্ঠু নির্বাচনের জন্য কথা বল‌তে পা‌রে: জন কিরবি

সম্পাদক
জুন ২১, ২০২৩ ৫:১৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে কথা বলতে চাইলে ভারত সরকার বলতে পারে তবে যুক্তরাষ্ট্র ইতোমধ্যেই সুষ্ঠ নির্বাচনের আকাঙ্ক্ষা স্পষ্ট করেছে। মঙ্গলবার (২০ জুন) হোয়াইট হাউজের অধীন দেশটির জাতীয় নিরাপত্তা কাউন্সিলের স্ট্র‍্যাটিজিক কমিউনিকেশনস কোঅর্ডিনেটর জন কিরবি সাংবাদিকের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যুক্তরাষ্ট্র সফরকে ঘিরে এক প্রশ্নের জবাবে তিনি এ উত্তর দেন।

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির ওয়াশিংটন ফরেন প্রেস সেন্টারে এই ব্রিফিং হয়।

জন কিবরির উদ্দেশে প্রশ্ন ছিল, ‘যুক্তরাষ্ট্র বাংলাদেশে অবাধ, সুষ্ঠু এবং অন্তর্ভুক্তিমূলক নির্বাচনকে সমর্থন করার জন্য ইতোমধ্যেই ভিসা নীতি ঘোষণা করেছে।  আপনি কি মনে করেন, বিশ্বের বৃহত্তম গণতন্ত্র হিসেবে, ভারত বাংলাদেশে ভোটাধিকার নিশ্চিত করতে এবং গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য যুক্তরাষ্ট্রের প্রচেষ্টার সঙ্গে থাকবে?’

জবাবে জন কিববি বলেন, ‘আমি মনে করি বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে কথা বলতে চাইলে ভারত সরকার বলতে পারে।  আমরা ইতোমধ্যেই বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আমাদের আকাঙ্ক্ষা স্পষ্ট করে দিয়েছি। আমাদের ভিসা নীতিতে এমন ব্যক্তিদের ভ্রমণ সীমাবদ্ধ করেছি যারা বাংলাদেশের নির্বাচনকে ক্ষতিগ্রস্ত করে।  আমি আমাদের কথাই বলতে পারি। সর্বসাধারণের জন্য আমরা এ সম্পর্কে বেশ প্রকাশ্য ছিলাম।  তবে আমরা ভারত সরকারকে তাদের দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে কথা বলতে দেব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।