তিস্তার পানি বিপৎসীমা অতিক্রমের আভাস – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ২১ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

তিস্তার পানি বিপৎসীমা অতিক্রমের আভাস

সম্পাদক
জুন ২১, ২০২৩ ৮:৩৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

কেন্দ্রের পূর্বাভাস অনুযায়ী, দেশের পর্যবেক্ষণাধীন ১০৯টি পানি সমতল স্টেশনের মধ্যে ৮১টি কেন্দ্রের পানি বৃদ্ধি পেয়েছে। ২৭টি কেন্দ্রের পানি কমেছে ও একটি কেন্দ্রের পানি অপরিবর্তিত রয়েছে।

এদিকে আবহাওয়া সংস্থার পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় দেশের উজানে ও উত্তর-পূর্বাঞ্চলে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এর ফলে এ অঞ্চলের নদ-নদীসমূহের পানি সমতল ধীর গতিতে বৃদ্ধি পেতে পারে। এ সময়ে উত্তরাঞ্চলের তিস্তা, ধরলা ও দুধকুমার অববাহিকা ও তৎসংলগ্ন উজানে ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে যার ফলে, এ সময় এ নদীসমূহের পানি সমতল সময় বিশেষে দ্রুত বৃদ্ধি পেতে পারে। তিস্তা নদী ডালিয়া পয়েন্টে বিপদসীমা অতিক্রম করতে পারে।

গত ২৪ ঘণ্টায় পঞ্চগড়ে বৃষ্টি হয়েছে ১৭৫ মিলিমিটার। এ ছাড়া ছাতকে ১১৯, লালাখালে ১৪১, জকিগঞ্জে ৫০, জাফলংয়ে ১০৯, কানাইঘাটে ৮৯, পাটেশ্বরীতে ১৩০, ডালিয়া পয়েন্টে ১০৮ বৃষ্টি মিলিমিটার রেকর্ড করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।