দে‌শের চিনির দামের সঙ্গে আন্তর্জাতিক মূল্যের পার্থক্য রয়েছে : বা‌ণিজ‌্য মন্ত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ২২ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

দে‌শের চিনির দামের সঙ্গে আন্তর্জাতিক মূল্যের পার্থক্য রয়েছে : বা‌ণিজ‌্য মন্ত্রী

সম্পাদক
জুন ২২, ২০২৩ ৫:১৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক::

আন্তর্জাতিক বাজারে চিনির দাম বেড়েই চলেছে যার প্রভাব আমাদের দেশেও পড়েছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তবে দেশের চিনির দামের সঙ্গে আন্তর্জাতিক মূল্যের পার্থক্যের  রয়েছে বলে স্বীকার করেছে ট্যারিফ কমিশন। তাদেরকে চিনির দাম আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২২ জুন) আয়ুর্বেদিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন ও মেডিসিনাল প্ল্যান্টস অ্যান্ড হারবাল প্রোডাক্টস বিজনেস প্রমোশন কাউন্সিলের যৌথ উদ্যোগে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী। তিনি বলেন, নির্ধারিত মূল্যে বাজারে চিনি বিক্রি হচ্ছে কিনা তা মনিটরিং করতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরকে নির্দেশ দেয়া হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, চিনির ওপর যে শুল্কহার নির্ধারণ করা আছে তা কমানো অথবা ছাড় দেয়ার বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ডকে অনুরোধ করবো। এটা করা হলে চিনির দাম কিছুটা কমানো সম্ভব হবে।

যেসব পণ্য আমদানি করতে হয় সেগুলোর মূল্য আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে বিক্রি করতে হয় জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে চিনি ও ভোজ্যতেলের চাহিদার বিপরীতে প্রায় পুরোটাই আমদানি করতে হয়।

মন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে সয়াবিন তেলের দাম কমার সঙ্গে সঙ্গে দেশের বাজারেও কমিয়ে দেয়া হয়েছে। সরকার নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য সাধারণ হাতের নাগালে রাখার চেষ্টা করে যাচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।