আধিপত্যবাদের বিরুদ্ধে শেখ হাসিনার অবস্থানকে সম্মানের চোখে দেখে চীন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ২২ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

আধিপত্যবাদের বিরুদ্ধে শেখ হাসিনার অবস্থানকে সম্মানের চোখে দেখে চীন

সম্পাদক
জুন ২২, ২০২৩ ৬:০৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

আজ বৃহস্পতিবার (২২ জুন) মন্ত্রণালয়ে মন্ত্রীর নিজ কক্ষে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাতে ইয়াও ওয়েন বলেন, আন্তর্জাতিক নীতি ও জাতিসংঘ সনদ অনুযায়ী কোনো দেশ অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করতে পারে না।

বাংলাদেশের অগ্রগতি হয়েছে উল্লেখ করে চীনের রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের এ অগ্রগতিতে বিশস্ত সঙ্গী হিসেবে পাশে থাকতে চায় চীন।

এ সময় মো. তাজুল ইসলাম বলেন, বর্তমানে চীন বিশ্বের দ্বিতীয় অর্থনৈতিক শক্তি। এশিয়ান দেশ হিসেবে চীনের এ অর্জন আমাদের সবার জন্যই গর্বের।

চীনের রাষ্ট্রদূত ব্রিকসে বাংলাদেশের যোগদানের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন, এতে বাংলাদেশের সঙ্গে চীনের দ্বিপাক্ষিক সম্পর্ক সুদৃঢ় হবে।

স্থানীয় সরকার মন্ত্রী বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে চীনা সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। চীরা রাষ্ট্রদূত জানান, বাংলাদেশের উন্নয়নে চীন আরো ভূমিকা রাখতে চায়। বলেন, বাংলাদেশ যদি প্রকল্প প্রস্তাব দেয় তাহলে চীন দুদেশের মধ্যে সম্পৃক্ততা আরো বাড়াতে চায়। এ সময় চীনা রাষ্ট্রদূত চীনের অর্থায়নে চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতি নিয়ে আলোচনা করেন।

আলোচনা শেষে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এবং চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন নিজ নিজ দেশের স্মারক উপহার বিনিময় করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।