৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শেখ হাসিনা : একমাত্র আওয়ামী লীগই দেশের মানুষের কল্যাণ চিন্তা করে – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ২৩ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শেখ হাসিনা : একমাত্র আওয়ামী লীগই দেশের মানুষের কল্যাণ চিন্তা করে

সম্পাদক
জুন ২৩, ২০২৩ ১১:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

একমাত্র আওয়ামী লীগই এদেশের মানুষের কল্যাণের কথা চিন্তা করে বলে মন্তব্য করেছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘আওয়ামী লীগ যখন ক্ষমতায় এসেছে তখনই মানুষের ভাগ্যে পরিবর্তন এসেছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্য পরিবর্তন হয়, এটা আজ প্রমাণিত সত্য।’

আজ শুক্রবার (২৩ জুন) আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডির বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ২০০৮ এর নির্বাচনে জনগণ নৌকা মার্কায় ভোট দিয়েছিল, আমরা সরকার গঠন করেছি। ২০১৪ সালে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় আনে। ২০১৮ সালের নির্বাচনেও নৌকা মার্কায় ভোট দিয়ে জনগণআবার আওয়ামী লীগকে জয়যুক্ত করে।

শেখ হাসিনা বলেন, আগে বাংলাদেশে দারিদ্র্যের হার ছিল ৪১ ভাগ, বর্তমানে তা নেমে এসেছে ১৮ ভাগে। হতদরিদ্রের সংখ্যা ২৫ ভাগের ওপরে ছিল, তা পাঁচ ভাগে নেমে এসেছে। সাক্ষরতার হার বেড়েছে, মাতৃ মৃত্যুর হার কমেছে, শিশু মৃত্যুহার কমেছে, মানুষের আয়ুষ্কাল বেড়েছে, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে আজকে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। আজকে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ মর্যাদা পেয়েছে।

আরো বলেন, অবৈধভাবে ক্ষমতা দখলকারী সন্ত্রাসী দল ওই বিএনপি-জামাতসহ যারা স্বাধীনতার চেতনায় বিশ্বাস করে না। তারা এ দেশকে ধ্বংস করে দেবে।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ আপনাদের খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা দিয়েছে, ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছে, শিক্ষার আলো জ্বেলেছে সকল ঘরে, স্বাস্থ্য সেবা তো ঘরে ঘরে পৌঁছে দিয়েছে। আওয়ামী লীগের আমলে অবকাঠামোগত উন্নয়নসহ যোগাযোগ ব্যবস্থা সহজ হয়েছে। আর্থ-সমাজিক উন্নয়নের ভোটে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আজকের ডিজিটাল বাংলাদেশ আমার প্রতিষ্ঠা করেছি। গ্রাম পর্যন্ত আমরা ওয়াইফাই কানেকশন দিয়েছি। বাংলাদেশের মানুষ এখন প্রযুক্তি ব্যবহার করছে, হাতে হাতে মোবাইল রয়েছে। আওয়ামী লীগ সরকারে থাকলে এ দেশ আরো উন্নত হবে। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ, স্মার্ট জনগোষ্ঠী, স্মার্ট অর্থনীতি গড়ে উঠবে এবং দেশ এগিয়ে যাবে।

আওয়ামী লীগ সভাপতি আরো বলেন, কৃষি, বিজ্ঞান, স্বাস্থ্য সকল ক্ষেত্রেই বাংলাদেশ আজকে অগ্রবর্তী ভূমিকা পালন করছে। সারা বিশ্বে বাংলাদেশ আজকে মর্যাদা পেয়েছে। যেখানে একটি দুর্যোগপীড়িত দেশ হিসেবে মানুষ করুণার চোখে দেখত, আজকে বাংলাদেশের জনগণকে প্রবাসে সম্মানের চোখে দেখে। এই সম্মান এনে দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। একমাত্র আওয়ামী লীগই এদেশের মানুষের কল্যাণের কথা চিন্তা করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।