পায়রায় বিদ্যুৎ উৎপাদন শুরু ২৫ জুন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ২৩ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

পায়রায় বিদ্যুৎ উৎপাদন শুরু ২৫ জুন

সম্পাদক
জুন ২৩, ২০২৩ ৫:৫১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

পায়রা বন্দরে ৪১ হাজার ২০৭ টন কয়লা নিয়ে অবস্থান করছে এমভি এথেনা নামের একটি জাহাজ। বৃহস্পতিবার (২২ জুন) দিনগত রাত ২টার দিকে মার্শাল আইল্যান্ডের পতাকাবাহী জাহাজটি ইন্দোনেশিয়া থেকে পায়রা বন্দরের ইনার অ্যাঙ্করে এসে পৌঁছায়। আগামী ২৫ জুন প্ল্যান্ট চালু করার বিষয়ে সার্বিক প্রস্তুতি নিয়েছে কর্তৃপক্ষ।

পায়রা সমুদ্রবন্দরের উপপরিচালক (ট্রাফিক) আজিজুর রহমান জানান, এমভি এথেনা জাহাজটি ১০ মিটার গভীরতায় বন্দরের ইনটার অ্যাঙ্করে অবস্থান করছে। এটি ২০০ মিটার লম্বা ও ৩২.২৬ মিটার চওড়া। ১ জুলাই কয়লা নিয়ে আরও একটি জাহাজ আসার কথা রয়েছে। ঈদের পর ধাপে ধাপে পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য আরও ১০টির বেশি জাহাজ আসার কথা রয়েছে।

jagonews24

পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহ আব্দুল হাসিব জানান, এরই মধ্যে একটি জাহাজ কয়লা নিয়ে বন্দরে এসেছে। তবে এখনো আমাদের তাপ বিদ্যুৎকেন্দ্রের জেটিতে এসে পৌঁছায়নি।

কয়লা সংকটের কারণে গত ৫ জুন দুপুর ১২টা ১০ মিনিটে পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রেটির উৎপাদন বন্ধ হয়ে যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।