“ধূমকেতু এক্সপ্রেসে’র মাধ্যমে ট্রেনে ঈদযাত্রা শুরু – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ২৪ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

“ধূমকেতু এক্সপ্রেসে’র মাধ্যমে ট্রেনে ঈদযাত্রা শুরু

সম্পাদক
জুন ২৪, ২০২৩ ১১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক::

আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে ঈদযাত্রার প্রথম ট্রেন ধূমকেতু এক্সপ্রেস রাজশাহীর উদ্দেশে ঢাকা রেলওয়ে স্টেশন ছেড়ে গেছে ভোর ৬টায়। আর এ ট্রেনের যাত্রার মধ্য দিয়েই বাংলাদেশ রেলওয়ে ঘোষিত ট্রেনে ঈদযাত্রা শুরু হয়েছে।

শনিবার (২৪ জুন) রাজধানীর ঢাকা রেলওয়ে স্টেশন ঘুরে দেখা যায়, গত ঈদুল ফিতরের মতো এবারও প্ল্যাটফর্ম এলাকায় যেন কোনো টিকিটবিহীন ব্যক্তি প্রবেশ করতে না পারেন সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। যার ফলে ঢাকা স্টেশনের প্ল্যাটফর্ম এলাকায় অবাঞ্ছিত কোনো মানুষকে দেখা যায়নি। এতে করে এ এলাকায় সার্বিক পরিবেশ ভালো রয়েছে।

ঈদযাত্রায় ট্রেনের যাত্রীদের যেন কোনো ভোগান্তিতে পড়তে না হয় এজন্য প্ল্যাটফর্ম এলাকায় প্রবেশের মুখে ‍র‍্যাব, পুলিশ এবং রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে। কন্ট্রোলরুমে আরএনবির সদস্যরা থাকলেও র‍্যাব এবং পুলিশ সদস্যদের দেখা যায়নি।

প্ল্যাটফর্মে প্রবেশের মুখে ট্রাভেলিং টিকিট এক্সামিনারদের (টিটিই) দেখা গেছে যাত্রীদের টিকিট এবং এনআইডি মিলিয়ে দেখতে। যাত্রীরা পরিচ্ছন্ন একটি পরিবেশের মধ্য দিয়ে প্ল্যাটফর্ম হয়ে নির্দিষ্ট গন্তব্যের ট্রেনে উঠছেন। এছাড়া যেসব যাত্রীদের টিকিট নেই, তাদের ১-৬ নম্বর কাউন্টারে গিয়ে দাঁড়িয়ে যাওয়ার টিকিট সংগ্রহ করতে দেখা গেছে।

ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আফসার উদ্দিনের তথ্য মতে, সকাল থেকে প্রতিটি ট্রেন নির্ধারিত সময় ছেড়ে গেছে। তবে দুই/একটি ট্রেনের ১০ থেকে ১৫ মিনিট সাধারণ বিলম্ব হয়েছে।

রংপুর এক্সপ্রেসের যাত্রী অবন্তী ঢাকা পোস্টকে বলেন, অনলাইনে টিকিট পেতে তেমন ভোগান্তি হয়নি। সহজেই টিকিট পেয়েছি। কাউন্টারের সামনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহের চেয়ে এটিই সহজ ছিল। স্টেশনের বাইরে জটলা থাকলেও প্ল্যাটফর্ম এলাকায় কোনো জটলা নেই। পরিষ্কার পরিচ্ছন্ন প্ল্যাটফর্ম পেয়েছি। আমি মোনারপাড়া রেলওয়ে স্টেশনে নামব।

রেলওয়ের তথ্য মতে, এবারও ঈদযাত্রায় আসনবিহীন বা স্ট্যান্ডিং টিকিট বিক্রি হবে ট্রেনের মোট আসনের ২৫ শতাংশ। ঢাকা, ঢাকা ক্যান্টনমেন্ট, বিমানবন্দর ও জয়দেবপুর স্টেশন থেকে এসব টিকিট পাওয়া যাবে। শুধু যাত্রা শুরুর দিন আসনবিহীন টিকিট স্টেশনের কাউন্টার থেকে কেনা যাবে।

এবার ঈদযাত্রায় ঢাকা থেকে আন্তঃনগর ট্রেনে প্রতিদিন প্রায় ২৯ হাজার আসন হবে। কমলাপুর স্টেশনের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে ঢাকা সেনানিবাস স্টেশন থেকে দুইটি ঈদ স্পেশাল ট্রেন চালানো হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।