জাতির উদ্দেশে ভাষণ দেবেন পুতিন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ২৪ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

জাতির উদ্দেশে ভাষণ দেবেন পুতিন

সম্পাদক
জুন ২৪, ২০২৩ ১২:৪১ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক প্রতি‌বেদক ::

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন বলে জানিয়েছে বার্তাসংস্থা টাস নিউজ। ভাড়াটে সেনবাহিনী ওয়াগনার গ্রুপের বিদ্রোহ শুরুর পর প্রথমবারের মতো প্রকাশ্যে কথা বলতে যাচ্ছেন প্রেসিডেন্ট।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, শুক্রবার (২৩ জুন) রাতে ইউক্রেন থেকে রাশিয়ার দক্ষিণাঞ্চলের রোস্তোভে প্রবেশ করেন ওয়াগনার সেনারা। এরপর সেখানকার সেনা সদর দপ্তর দখল করে তারা। বর্তমানে সেখানেই রয়েছেন ওয়াগনার প্রধান ইয়েভগিনি প্রিগোজিন।

রুশ প্রেসিডেন্ট দপ্তর ক্রেমলিনের মুখমাত্র দিমিত্রো পেসকোভ জানিয়েছেন, সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে পুতিনকে শুরু থেকেই সার্বক্ষণিকভাবে অবহিত করা হচ্ছে। বিষয়টি আরও ঘোলাটে হওয়ায় জাতির উদ্দেশে ভাষণ দিতে যাচ্ছেন প্রেসিডেন্ট পুতিন। তার এ ভাষণটি টেলিভিশনে প্রচার করা হবে বলে জানিয়েছে বার্তাসংস্থা টাস নিউজ।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, দখলকৃত সদর দপ্তরে বিচরণ করছেন ওয়াগনার সেনারা।

এক ভিডিও বার্তায় প্রিগোজিন জানিয়েছেন, তার সেনারা এই রোস্তোভ শহরটি অবরুদ্ধ করবে এবং রাজধানী মস্কোর দিকে এগিয়ে যাবে— যতক্ষণ না প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সোইগু এবং জেনারেল ভেলেরি গেরাসিমোভ তাদের সঙ্গে দেখা করতে না আসছেন।

তিনি বলেছেন, ‘আমরা এখানে এসেছি। আমরা চিফ অব জেনারেল স্টাফ এবং সোইগুর সঙ্গে দেখা করতে চাই। যতক্ষণ তারা না আসছে, আমরা এখানে থাকব, আমরা রোস্তভ অবরুদ্ধ করব এবং মস্কোর দিকে এগিয়ে যাব।’

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত অপর এক ভিডিওতে দেখা যায়, ওয়াগনার প্রধান প্রিগোজিন দু’জন জেনারেলের সঙ্গে বসে আছেন। যার মধ্যে একজন হলেন সেনাবাহিনীর লেফটেনেন্ট জেনারেল ভ্লাদিমির আলেক্সেসেভ। এই জেনারেল এর আগে একটি ভিডিও প্রকাশ করেছিলেন। সেখানে তিনি প্রিগোজিনকে অস্ত্র ফেলে দেওয়ার আহ্বান জানিয়েছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।