ট্রেন চালক কে মারধোর  ৩ আনসার সদস্য প্রত্যাহার  – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ৯ আগস্ট ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ট্রেন চালক কে মারধোর  ৩ আনসার সদস্য প্রত্যাহার 

বার্তা কক্ষ
আগস্ট ৯, ২০২২ ১:৪৮ অপরাহ্ণ
Link Copied!

 

 

রাজন ইসলাম রাজুঃগাজীপুরের জয়দেবপুর রেল জংশনে ট্রেনচালককে মারধরের ঘটনায় তিন আনসার সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। তাঁদেরকে জেলা কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

গাজীপুরের জয়দেবপুর জংশনে চাঁপাই এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে যাত্রী তোলাকে কেন্দ্র করে ট্রেনের চালকের সঙ্গে আনসারদের বাকবিতণ্ডা ও চালকের ওপর হামলার জেরে প্রায় এক ঘণ্টা ট্রেন বন্ধ ছিল।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. রেজাউল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার জানান, শনিবার বিকেল পৌনে ৪টার দিকে জয়দেবপুর জংশনে চাঁপাইনবাবগঞ্জগামী চাঁপাই এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে যাত্রী তোলা নিয়ে আনসারদের সঙ্গে ট্রেনের চালকের বিতণ্ডা হয়। এক পর্যায়ে কয়েকজন আনসার ট্রেনের সহকারী চালক আনিসুর রহমানের ওপর হামলা চালায়। এর প্রতিবাদে চালকদের কেউ ওই ট্রেন চালাননি। পরে বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তারা মীমাংসার পর বিকেল ৫টার দিকে ট্রেনটি জয়দেবপুর স্টেশন ছেড়ে যায়।

ট্রেনের চালক আক্তারুজ্জামান মামুন সাংবাদিকদের জানান, আনসার সদস্যরা যাত্রীদের কাছ থেকে টাকা নিয়ে অন্যায়ভাবে ট্রেনের ইঞ্জিনের মধ্যে যাত্রী উঠাচ্ছিলেন। ইঞ্জিনের মধ্যে যাত্রী না উঠানোর জন্য আনসার সদস্যদের অনুরোধ করলে আনসার সদস্যরা তার সঙ্গে খারাপ আচরণ করেন। এক পর্যায়ে তাকে গালাগাল ও মারধর করা হয়। এ ঘটনার বিচারের জন্য তিনি প্রায় এক ঘণ্টা ট্রেন চালানো থেকে বিরত ছিলেন। রেলের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রশাসনের লোকজন ঘটনাস্থলে এসে বিচারের আশ্বাস দিলে তিনি বিকাল ৫টার দিকে ট্রেন চালিয়ে গন্তব্যের উদ্দেশ্যে রওনা হন।

আনসার ও ভিডিপির গাজীপুর সার্কেল অ্যাডজুডেন্ট গণেশ যাদব জনান, শনিবার চাঁপাই এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে যাত্রী পরিবহন করা হচ্ছিল। ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে চাঁপাই যাওয়ার পথে বিকেল পৌনে চারটার দিকে জয়দেবপুর জংশনে থামে। এ সময় জয়দেবপুর জংশনে দায়িত্বে থাকা কয়েক আনসার ট্রেনটির ইঞ্জিনে যাত্রী তুলতে যান। কিন্তু ট্রেনের চালক ও সহকারী চালকরা যাত্রীদের যাত্রী তুলতে আনসারদের বারন করেন। এ নিয়ে চালক ও আনসারদের মধ্যে বাকবিতণ্ডা ও ধস্তাধস্তি হয়।

এক পর্যায়ে চালকের ওপর হামলার ঘটনা ঘটেছে বলেও শুনেছি। খবর পেয়ে জংশনে গিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তা, চালক ও আনসারদের সঙ্গে বিষয়টি সুরাহ করা হয়। পরে সেখান থেকে সংশ্লিষ্ট তিন আনসার সদস্য মো. নজরুল ইসলাম, নাজমুল হোসেন ও সৌরভ চৌধুরীকে তাৎক্ষণিকভাবে ক্লোজ করা হয়েছে। পরবর্তীতে চালকের ওপর হামলায় জড়িত থাকার প্রমাণ মিললে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জয়দেবপুর জংশনের রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ইনচার্জ মো. ইমরান হোসেন জানান, ট্রেনের ইঞ্জিন থেকে যাত্রী উঠাতে আনসারদের নিষেধ করায় ট্রেনের সহকারী চালকের সঙ্গে আনসারদের তর্কাতর্কি ও ধস্তা-ধস্তি হয়েছে। এক পর্যায়ে আনসার সদস্যের হাতের লাঠির হামলায় সহকারী চালক আনিসুর রহমান আহত হয়েছেন। পরে স্থানীয় আনসার ও ভিডিপি কর্মকর্তা, রেলওয়ে পুলিশ, রেলওয়ে নিরাপত্তা (আরএনবি) পুলিশসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা ওই ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে চালকরা ট্রেন চালিয়ে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।