ঈদের দিন ঢাকা ছেড়েছেন ২৪ লাখ সিম ব্যবহারকারী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ৩০ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ঈদের দিন ঢাকা ছেড়েছেন ২৪ লাখ সিম ব্যবহারকারী

সম্পাদক
জুন ৩০, ২০২৩ ৮:৫৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

ঈদ উপল‌ক্ষ্যে ঢাকা ছেড়েছেন ২৩ লাখ ৯৮ হাজার ৫০০ সিম ব্যবহারকারী। এর আগে মঙ্গল ও বুধবার দুইদিনে রাজধানী ছেড়েছিল অর্ধকোটি সিম ব্যবহারকারী। এনিয়ে গত তিনদিনে ঢাকা ছেড়েছে ৭৪ লাখ ৪৫ হাজার ৫২৩ জন। এর মধ্যে ঢাকায় ঢুকেছেন ২০ লাখ ৬৭ হাজার ৩৬ সিম ব্যবহারকারী। আর শুক্রবার (৩০ জুন) বিকেল ৪টা ৫০ মিনিটে এ তথ্য জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী তার ভেরিফায়েড ফেসবুক পেইজে জানান, ঈদের দিন রাজধানী ছেড়েছেন ২৩ লাখ ৯৮ হাজার ৫০০ সিম ব্যবহারকারী। আর ঢাকায় ঢুকেছে ৫ লাখ ৫৬ হাজার ২৮১ সিম ব্যবহারকারী। ঢাকা ছাড়াদের মধ্যে গ্রামীণ ফোনের সিমধারী সর্বোচ্চ ১৬ লাখ ৭২ হাজার ১৮৯, রবি ২ লাখ ৩ হাজার ৬১৬, বাংলালিংক ৪ লাখ ৭৫ হাজার ৩৫৭ এবং টেলিটক ৪৭ হাজার ৩৩৮।

ঈদের ছুটিতে গত দুইদিনে (মঙ্গল ও বুধবার) মোট ৫০ লাখ ৫০ হাজার মোবাইল সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন। ২৮ জুন (বুধবার) ৩১ লাখ ৪১ হাজার সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন। এর আগের দিন ২৭ জুন (মঙ্গলবার) ঢাকা ছেড়েছেন ১৯ লাখ পাঁচ হাজার সিম ব্যবহারকারী।

২৮ জুন সবচেয়ে বেশি গ্রামীণ ফোনের ১৭ লাখ ৬২ হাজার ৬০৭ জন ব্যবহারকারী ঈদের ছুটিতে ঢাকা ছেড়েছেন। এ ছাড়া রবি ৪ লাখ ৫৫ হাজার ৪৭৮ জন, বাংলালিংকের আট লাখ ৩২ হাজার ২৩২ এবং টেলিটকের ৯১ হাজার ১১৭ সিম ঢাকার বাইরে গেছে।

এর আগে ২৭ জুন ১৯ লাখ ৫ হাজার ৫৯৩ জন সিম ব্যবহারকারী রাজধানী ছেড়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি বাংলালিংক নয় লাখ ৫৫ হাজার ৭৫৬ জন ব্যবহারকারী ঈদের ছুটিতে ঢাকা ছেড়েছেন। এ ছাড়া গ্রামীণফোনের দুই লাখ ৩০ হাজার ৮৮৬, রবির ছয় লাখ ১০ হাজার ৬৪১ এবং টেলিটকের এক লাখ ৮ হাজার ৩১০ জন সিম ব্যবহারকারী ঢাকার বাইরে গেছেন।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আরও জানান, একজন একাধিক সিম ব্যবহার করায় এই সংখ্যাটি প্রকৃত ব্যক্তির সংখ্যা নয়। এছাড়া শিশুসহ এমন অনেকেই ঢাকা ছেড়েছে যারা কোনো মোবাইল সিম ব্যবহার করে না। তাদের নামে সিম নিবন্ধন করা নেই। এ জন্য সংখ্যাটি ‘ঈদযাত্রার প্রকৃত সংখ্যা নয়’ বলে মনে করেন মোস্তাফা জব্বার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।