কাজী ফিরোজ ও সুনীলকে অব্যাহতি দিলেন জিএম কাদের – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ১২ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

কাজী ফিরোজ ও সুনীলকে অব্যাহতি দিলেন জিএম কাদের

সম্পাদক
জানুয়ারি ১২, ২০২৪ ৯:৪৯ অপরাহ্ণ
Link Copied!

আবির মনসুর ::

দলের কো-চেয়ারম্যান এবং প্রেসিডিয়াম সদস্যের পদসহ সব পদ থেকে কাজী ফিরোজ রশিদ ও সুনীল শুভ রায়কে অব্যাহতি দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহম্মদ কাদের এমপি।

দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে শুক্রবার তিনি এ সিদ্ধান্ত নেন বলে দলীয় প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। যা ইতোমধ্যে কার্যকর করা হয়েছে বলেও জানান তিনি।

জাতীয় পার্টিতে জীবিত মুক্তিযোদ্ধাদের একজন কাজী ফিরোজ রশীদ। তিনি হুসেইন মুহম্মদ এরশাদের মন্ত্রিসভার প্রভাবশালী সদস্য ছিলেন। তিনি  ঢাকা-৬ আসনের দুবার নির্বাচিত সংসদ সদস্য। তিনি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি, দলের প্রেসিডিয়াম সদস্যসহ দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি দলের কো-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

অন্যদিকে অব্যাহিতপ্রাপ্ত সুনীল শুভ রায় ছিলেন হুসেইন মুহম্মদ এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি। পাশাপাশি দলের প্রেসিডিয়াম সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি ‘দৈনিক জনতা’র সম্পাদক ছিলেন। জিএম কাদের জাতীয় পার্টির চেয়ারম্যান হওয়ার পর দলের প্রেসিডিয়াম সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে ভরাডুবির পর নেতাকর্মীরা দলের চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব চুন্নুর অপসারণ দাবি করে আন্দোলন করে আসছিলেন। এই আন্দোলনে কাজী ফিরোজ রশীদ ও সুনীল শুভ রায় মূখ্য ভূমিকা পালন করছেন, এমন অভিযোগে প্রভাবশালী এই দুই নেতাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে নেতাকর্মীরা জানিয়েছেন

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।