অধ্যাপক আনু মুহাম্মদের কম্বাইন্ড অপারেশন দরকার : স্বাস্থ্যমন্ত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ২২ এপ্রিল ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

অধ্যাপক আনু মুহাম্মদের কম্বাইন্ড অপারেশন দরকার : স্বাস্থ্যমন্ত্রী

বার্তা কক্ষ
এপ্রিল ২২, ২০২৪ ৮:০০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, বাংলাদেশের স্বনামধন্য অধ্যাপক আনু মুহাম্মদ একটি রেল ট্রাফিক দুর্ঘটনায় আহত হয়ে গতকাল ঢাকা মেডিক্যাল কলেজে ভর্তি হয়েছিলেন। আমি গতকাল রাতে ডাক্তারদের পাঠানো ছবি দেখে সিদ্ধান্ত নিয়েছিলাম, অধ্যাপক আনু মুহাম্মদের যে ইঞ্জুরিটা হয়েছে তার জন্য একটা কম্বাইন্ড অপারেশন দরকার। এইজন্য তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে আনা হয়েছে।

আজ সোমবার (২২ এপ্রিল) দুপুরে অধ্যাপক আনু মুহাম্মদকে নিয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও সার্জারি ইন্সটিটিউটে একটি বোর্ড মিটিং শেষে সাংবাদিকদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, ‘সকালে মাননীয় প্রধানমন্ত্রী অধ্যাপক আনু মুহাম্মদের অবস্থার খোঁজ নিয়েছেন। তিনি সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছেন। আমিও তাকে সবকিছু অবহিত করেছি। একটা কম্বাইন্ড অপারেশনের জন্য এই ইন্সটিটিউট ভালো হবে।

আমাদের দরকার অর্থোপেডিক, আমি মনে করি সবাই মিলে এই বিষয়ে একসাথে কাজ করলে ভালো হবে। আমরা চাই, তিনি সুস্থ হয়ে আবার তার কর্মস্থলে ফিরে যান।’তীব্র তাপদাহে প্রতিকূল পরিস্থিতি প্রসঙ্গে ডা. সামন্ত লাল সেন বলেন, ‘আজকে আমরা দেশের সকল মেডিক্যাল কলেজের প্রিন্সিপালের সঙ্গে কথা বলেছি। এই তীব্র গরমে মেডিক্যাল কলেজের ছাত্র-ছাত্রীরা কিভাবে থাকবে, আমরা একটা বিশদ আলোচনা করে, এই ব্যাপারে কিছু সিদ্ধান্ত নিয়েছি।

বেশিরভাগ ক্লাসগুলো অনলাইনে হবে এবং  যেখানে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ আছে সেখানে রোগীকে নিয়ে এসে ক্লিনিক্যাল ক্লাসগুলো করার নির্দেশনা দেওয়া হয়েছে৷ আমরা আশা করি, এই প্রাকৃতিক অবস্থা বেশিদিন থাকবে না। এটা বেশিদিন থাকবে না। তারপর আবার স্বাভাবিক অবস্থা ফিরে আসবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।