জেতার সক্ষমতা নেই তাই নির্বাচন বর্জন করে : প্রধানমন্ত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

জেতার সক্ষমতা নেই তাই নির্বাচন বর্জন করে : প্রধানমন্ত্রী

বার্তা কক্ষ
মে ২, ২০২৪ ৩:০৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

দ্বাদশ সংসদ নির্বাচন ও উপজেলা নির্বাচনে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর অংশ না নেওয়ার বিষয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচন বয়কট করে কেন? যখন সক্ষমতা না থাকে তখনই ভোটে অংশ নেয় না।

প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফর নিয়ে বৃহস্পতিবার গণভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, উপযুক্ত ও যোগ্য নেতা নেই বলে তারা নির্বাচন বর্জন করে। দণ্ডিত আসামি, পলাতক আসামিকে নেতা হিসেবে জনগণের সামনে নিয়ে এলে তো জনগণ গ্রহণ করবে না। এ কারণে তারা নির্বাচনে আসতে ভয় পায়।

পঁচাত্তর পরবর্তী রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে প্রধানমন্ত্রী বলেন, পঁচাত্তরের পর অপশক্তি ক্ষমতায় এসে আওয়ামী লীগের নাম নিশানা মুছে দিতে চেয়েছিল। শেখ রেহানার পাসপোর্টটা কেড়ে নেওয়া হয়েছিল। আমাকে দেশে আসতে দেওয়া হচ্ছিল না। তখন তো আমি দেশের মানুষের কথা চিন্তা করে ফিরে এসেছি, পালিয়ে থাকি নাই। তাদের তো সেই সৎ সাহস নেই, এ কারণে পালিয়ে বেড়ায়।

শেখ হাসিনা বলেন, আমি দেশে ফিরেছি, ভোট করে কয়েকবার জিতেছি।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে বলেই তো দেশের এতো উন্নয়ন। আগে বাংলাদেশকে বন্যার্ত, ক্ষুধার্ত ও গরিব দেশ হিসেবে বিশ্ববাসী চিনত। সেই দুর্নাম আমরা ঘুচাতে পেরেছি কিনা সেটিই মুখ্য বিষয়।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের প্রচেষ্টা নির্বাচন প্রক্রিয়া স্বচ্ছ ও গণমুখী করা। এ কারণে আমরা নির্বাচন কমিশন আইন করে দিয়েছি, তাদের সক্ষমতা বাড়িয়েছি। তাদের নিজস্ব বাজেট আছে।

শেখ হাসিনা বলেন, অবাধ নির্বাচন আমার ইচ্ছা ছিল, মানুষ যাকে চায় তাকে জিতে আসা উচিত। এ কারণে ভোটে দলের স্বতন্ত্রদের রাখা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।