যৌন নিপীড়নের ৩ হাজার ভিডিও ফাঁস, দেশ ছাড়লেন ভারতীয় এমপি – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

যৌন নিপীড়নের ৩ হাজার ভিডিও ফাঁস, দেশ ছাড়লেন ভারতীয় এমপি

বার্তা কক্ষ
এপ্রিল ৩০, ২০২৪ ৮:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ভাস্কর সরকার ::

ভারতের এক সংসদ সদস্য (এমপি) কর্তৃক নারীদের যৌন নিপীড়নের প্রায় তিন হাজার ভিডিও ফাঁস হয়েছে। এসব ভিডিও এখন ভারতীয় সামাজিক মাধ্যমে সয়লাব হয়ে গেছে। আর এতে লোকসভা নির্বাচনের মধ্যে আরও গরম হয়ে উঠেছে ভারতের রাজনীতির মাঠ।

অভিযুক্ত ওই এমপির নাম প্রোজ্জ্বল রেভান্না। তিনি ভারতের সাবেক প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়ার নাতি এবং কর্ণাটক রাজ্যের হাসন আসনের বর্তমান সাংসদ ও আগামী নির্বাচনে জনতা দলের (জেডিএস) প্রার্থী। তবে যৌন কেলেঙ্কারির এসব ভিডিও সামনে আসতেই তাকে দল থেকে বহিষ্কার করেছে কর্ণাটক রাজ্যে বিজেপির জোটসঙ্গী জেডিএস।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবর অনুযায়ী, প্রোজ্জ্বল নিজেই নারীদের যৌন নিপীড়নের এসব ভিডিও ধারণ করেছেন। ভিডিও তৈরি করে তিনি তাদের ব্ল্যাকমেল করতেন। তবে নির্বাচনের সময় সেসব নির্যাতনের ভিডিও সারা রাজ্যে ছড়িয়ে পড়েছে।

এর আগে এক নারী প্রোজ্জ্বলের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনে থানায় একটি মামলা দায়ের করেন। তার এই মামলা দায়েরের পর পর প্রোজ্জ্বলের যৌন কেলেঙ্কারির বিষয়টি সামনে আসতে থাকে। ওই নারীর অভিযোগ, ২০১৯ থেকে ২০২২ সাল পর্যন্ত তাকে একাধিকবার যৌন নির্যাতন করেছেন প্রোজ্জ্বল। এমনকি প্রোজ্জ্বল তার মেয়েকেও ছাড়েননি। তার সঙ্গেও তিনি বাজে ব্যবহার করেছেন। এ ছাড়া স্ত্রী বাড়িতে না থাকলে প্রোজ্জ্বলের বাবা এইচডি রেভান্নাও তাকে যৌন হেনস্থা করেছেন বলে অভিযোগ করেছেন ওই নারী। এইচডি রেভান্না হলনারসিপুরের এমপি।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন প্রোজ্জ্বল। তার দাবি, সব ভিডিও কারসাজি করে বানানো। তবে এমন দাবি করলেও ইতিমধ্যে ভারত ছেড়ে জার্মানি পাড়ি জমিয়েছেন ৩৩ বছর বয়সী এই এমপি।

এদিকে যৌন কেলেঙ্কারির বিষয়টি সামনে আসতেই একটি বিশেষ তদন্ত দল গঠন করেছে কর্ণাটক রাজ্য সরকার। প্রোজ্জ্বলেকে দেশে ফেরত আসার নির্দেশ দিতে পারে এই কমিটি।

তবে প্রোজ্জ্বলের এই যৌন কেলেঙ্কারির বিষয়টি অন্য কেউ ফাঁস করেনি। এর সঙ্গে জড়িয়ে পড়েছে বিজেপির নামও। দলটির নেতা হোলেনারসিপুরার সাবেক বিজেপি বিধায়ক দেবরাজ গৌড়ার হাতে দুই হাজার ৯৭৬টি যৌন নিপীড়নের ভিডিও তুলে দিয়েছিলেন প্রোজ্জ্বলের গাড়িচালক। ২০২৩ সালে প্রোজ্জ্বলের বাবার সঙ্গে নির্বাচন করে হেরেছিলেন দেবরাজ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।