ফ্লোরিডায় কনসাল জেনারেল হলেন সেহেলী সাবরীন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ফ্লোরিডায় কনসাল জেনারেল হলেন সেহেলী সাবরীন

বার্তা কক্ষ
এপ্রিল ২৬, ২০২৪ ২:০৪ অপরাহ্ণ
Link Copied!

এ হাসান ::

পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি অনুবিভাগের মহাপরিচালক ও মুখপাত্র সেহেলী সাবরীনকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কনসাল জেনারেল হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) মন্ত্রণালয়ের পরিচালক সংস্থাপন মো. আনিসুজ্জামানের সই করা এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পুনরাদেশ না হওয়া পর্যন্ত সেহেলী সাবরীনকে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, ফ্লোরিডাতে কনসাল জেনারেল হিসেবে বদলির সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

২০০৫ সালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ফরেন ক্যাডার হিসেবে যোগ দেন সেহেলী সাবরীন। কূটনৈতিক হিসেবে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেওয়ার সাড়ে ছয় বছর পর ২০১২ সালে বিদেশে প্রথম পোস্টিংয়ে যান সেহেলী। তিনি প্রথম সচিব হিসেবে অস্ট্রেলিয়ার ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশনে যোগদান করেন।

সেহেলী সাবরীন ইন্দোনেশিয়ার বাংলাদেশ দূতাবাসে গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। তিনি জাকার্তা থেকে ২০১৭ সালে দেশে ফিরে দক্ষিণ এশিয়া অনুবিভাগের পরিচালক হিসেবে কাজ শুরু করেন। পরে পশ্চিম এশিয়া অনুবিভাগের পরিচালক এবং আমেরিকা অনুবিভাগের পরিচালকের দায়িত্বও পালন করেন সেহেলী। পরবর্তী সময়ে কনসুলার ও কল্যাণ অনুবিভাগের মহাপরিচালক হিসেবে কাজ করেন তিনি।

সবশেষ ২০২৩ সালে জনকূটনীতি বিভাগের মহাপরিচালক এবং মন্ত্রণালয়ের মুখপাত্রের দায়িত্ব দেওয়া হয় সেহেলীকে।

পররাষ্ট্র ক্যাডারের ২৪তম ব্যাচের কর্মকর্তা সেহেলী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।