বাংলাদেশে আইসিসির সম্প্রচার স্বত্ব পেল টিএসএম – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ৫ এপ্রিল ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

বাংলাদেশে আইসিসির সম্প্রচার স্বত্ব পেল টিএসএম

বার্তা কক্ষ
এপ্রিল ৫, ২০২৪ ৮:১৯ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক::

বিশ্বজুড়ে অঞ্চলভেদে আলাদা করে সম্প্রচার স্বত্ব বিক্রি করছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বাংলাদেশে সংস্থাটির আয়োজিত টুর্নামেন্টগুলোর সম্প্রচার স্বত্ব পেয়েছে টিএসএম। নাগরিক টিভির মাধ্যমে তারা টিভিতে খেলা সম্প্রচার করবে। আর ডিজিটাল প্ল্যাটফর্মে তাদের সঙ্গী বাংলালিংক। ২০২৫ সাল পর্যন্ত টিএসএম-এর সঙ্গে এই চুক্তি হওয়ার বিষয়টি শুক্রবার বিজ্ঞপ্তি দিয়ে জানায় আইসিসি।

এই চুক্তি অনুযায়ী এ বছরের ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, আগামী বছরের মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, ছেলেদের চ্যাম্পিয়ন্স ট্রফি, ছেলেদের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ। এর মধ্যে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে বাংলাদেশে।

টিএসএমের সঙ্গে চুক্তি প্রসঙ্গে আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেছেন, ‘বাংলাদেশ অঞ্চলে আইসিসি ক্রিকেট স্বত্ব টিএসএমকে দিতে পেরে আমরা উচ্ছ্বসিত। সেখানে ক্রিকেটপাগল সমর্থক সংখ্যাটা বিশাল। এই বছরের শেষ দিকে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর হবে বাংলাদেশেই।  সম্প্রচারকদের সঙ্গে নিয়ে মেয়েদের ক্রিকেটকে এগিয়ে নেওয়া দারুণ সুযোগ এটি।’

বাংলাদেশ অঞ্চলের স্বত্ব কিনতে পেরে রোমাঞ্চিত টিএসএমের প্রধান নির্বাহী এমডি মইনুল হক চৌধুরী। আইসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন, ‘আগামী দুই বছরের জন্য সম্প্রচার ও ডিজিটাল স্বত্ব নিশ্চিত করতে পেরে আমরা রোমাঞ্চিত। বাংলাদেশ অঞ্চলে অন্যান্য আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি আইসিসি টুর্নামেন্টের স্বত্ব কিনতে পারা আমাদের জন্য বিরাট অর্জন। নাগরিক টিভি ও বাংলালিংককে নিয়ে বাংলাদেশের ক্রিকেট পাগল সমর্থকদের জন্য খেলা সম্প্রচার করতে চাই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।