আজ‌কের কাগজ সম্পাদক কাজী শা‌হেদ আহ‌মেদ সমা‌হিত হ‌লেন মা‌য়ের কব‌রের পা‌শে – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ২৯ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

আজ‌কের কাগজ সম্পাদক কাজী শা‌হেদ আহ‌মেদ সমা‌হিত হ‌লেন মা‌য়ের কব‌রের পা‌শে

সম্পাদক
আগস্ট ২৯, ২০২৩ ৮:১১ অপরাহ্ণ
Link Copied!

আরিফ নি‌শির ::

বনানী কবরস্থানে সমাহিত হলেন কাজী শাহেদ আহমেদ।
বাংলাদেশে আধুনিক সাংবাদিকতার পথপ্রদর্শক, দৈনিক আজকের কাগজের প্রকাশক ও সম্পাদক, কাজী শাহেদ আহমেদের মঙ্গলবার বি‌বেক‌লে বনানী কবরস্থা‌নের মা‌য়ের কব‌রের পা‌শে দাফন সম্পন্ন হয়। ধানম‌ন্ডিতে বাদ জোহর প্রথম নামা‌জে জানাযা ও বাদ আসর গুলশান কেন্দ্রীয় মসজিদে (আজাদ মসজিদ) শেষ জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

এ সময় তার তিন ছে‌লে ও সুহৃদ ও সুভানুধ‌্যা‌য়ি ও ভক্ত গুনগ্রা‌হিরা উপ‌স্থিত ছি‌লেন।

শ্রদ্ধা-ভালোবাসায় অশ্রুসিক্ত বিদায় শাহেদ আহমেদ

বাংলাদেশে আধুনিক সাংবাদিকতার পথপ্রদর্শক, দৈনিক আজকের কাগজের প্রকাশক ও সম্পাদক, জেমকন গ্রুপের প্রতিষ্ঠাতা, বিশিষ্ট ক্রীড়া সংগঠক কাজী শাহেদ আহমেদের দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) বাদ আসর গুলশান কেন্দ্রীয় মসজিদে (আজাদ মসজিদ) তৃতীয় ও শেষ জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়। এ সময় কাজী শাহেদ আহমেদের তিন ছেলেসহ আত্মীয়-স্বজন এবং সুহৃদ ও শুভানুধ‌্যা‌য়ি ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এর আগে গুলশান কেন্দ্রীয় মসজিদে (আজাদ মসজিদ) তৃতীয় ও শেষ জানাজা অনুষ্ঠিত হয় কাজী শাহেদ আহমেদের। জানাজা পরিচালনা করেন আজাদ মসজিদের ইমাম মাওলানা ফাহিমুর রহমান।

জানাজায় অংশ নেন ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ এ আরাফাত, বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস, বিসিবির পরিচালক ঈসমাইল হায়দার মল্লিক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন, খালিদ মাহমুদ সুজন, মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান, প্রাইভেট বিশ্ববিদ্যালয় অ্যাসোসিয়েশন এবং জেমকন গ্রুপের কর্মকর্তা ও কর্মচারীসহ সাধারণ মুসল্লিরা।

জানাজা শুরু হওয়ার আগে কাজী শাহেদ আহমেদের বড় ছেলে সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ তার বাবার জন্য সবার দোয়া কামনা করেন।

এর আগে ধানমন্ডি ৭ নম্বর সড়কের বায়তুল আমান মসজিদে কাজী শাহেদ আহমেদের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে জানাজা পরিচালনা করেন বায়তুল আমান মসজিদের ইমাম মোহাম্মদ জামাল।

কাজী শাহেদ আহমেদের প্রথম জানাজার পর তার মরদেহ নেওয়া হয় ধানমন্ডির আবাহনী মাঠে। সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর সর্বস্তরের মানুষ কাজী শাহেদ আহমেদের কফিনে ফুল দিয়ে  শ্রদ্ধা জানান। পরে ধানমন্ডি থেকে মরদেহ নিয়ে আসা হয় গুলশানের আজাদ মসজিদে (গুলশান কেন্দ্রীয় মসজিদ)।

উল্লেখ্য, সোমবার সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন কাজী শাহেদ আহমেদ। তার বয়স হয়েছিল ৮২ বছর ৯ মাস। তিনি স্ত্রী ও তিন ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী আমিনা আহমেদ বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী। বড় ছেলে কাজী নাবিল আহমেদ যশোর-৩ (সদর) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি। মেজো ছেলে কাজী আনিস আহমেদ অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউন ও ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের প্রকাশক। কাজী শাহেদ আহমেদের ছোট ছেলে ইনাম আহমেদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।