ছয় উইকেটের জয়ে সিরিজে ২-০তে এগিয়ে গেল বাংলাদেশ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ৫ মে ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ছয় উইকেটের জয়ে সিরিজে ২-০তে এগিয়ে গেল বাংলাদেশ

বার্তা কক্ষ
মে ৫, ২০২৪ ১১:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক::

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-০তে এগিয়ে গেল বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। ১৩৯ রানের টার্গেট তারা ছুঁয়েছে ৯ বল হাতে রেখে। মঙ্গলবার একই মাঠে সিরিজের তৃতীয় ম্যাচ। এরপর ঢাকায় ১০ ও ১২ মে শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

৯৩ রানে বাংলাদেশের ৪ উইকেট তুলে নিয়ে লড়াই জমিয়ে দেয়ার ইঙ্গিত দিচ্ছিল জিম্বাবুয়ে। যদিও তাদের আর কোনো সুযোগ দিলেন না অভিজ্ঞ মাহমদুউল্লাহ ও মিডল অর্ডারের ভরসার নাম হয়ে ওঠা তাওহিদ হৃদয়। ২৯ বলে ৪৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে তারা বাংলাদেশের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। তাওহিদ ২৫ বলে ৩৭ ও মাহমুদউল্লাহ ১৬ বলে ২৬ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস জিতে বোলিং বেছে নেয়া বাংলাদেশ ৪২ রানের মধ্যে অতিথি দলের ৫ উইকেট তুলে নিলেও শেষ পর্যন্ত দলটি ১৩৮ রানের লড়াকু সংগ্রহ পেয়ে যায়। তাসকিন আহমেদ ও সাইফউদ্দিনের তোপের মুখে দলীয় ৩০ রানে তাদিওয়ানাশে মারুমানি ও জয়লর্ড গাম্বিকে হারায় জিম্বাবুয়ে। এরপর স্পিনার রিশাদ হোসেনের জোড়া আঘাতে অতিথি দলের স্কোরটা হয়ে যায় ৩৬/৪। তিনি সিকান্দার রাজা ও ক্লাইভ মাদান্দের উইকেট নেন। একাদশতম ওভারে ক্রেগ আরভিনকে সাজঘরে ফেরান স্পিনার মেহেদী হাসান।

এরপর সাবেক অধিনায়ক অ্যালিস্টার ক্যাম্পবেলের পুত্র জোনাথন ক্যাম্পবেলের ব্যাটে জিম্বাবুয়ের স্কোর একশ ছাড়ায়। ব্রায়ান বেনেটকে নিয়ে তিনি ষষ্ঠ উইকেটে ৪৩ বলে ৭৩ রান যোগ করেন। ১৮তম ওভারে শরিফুলের শিকার হন জোনাথন। ২৪ বলে ৪টি বাউন্ডারি ও তিন ছক্কায় ৪৫ রান করেন তিনি। বেনেট ২৯ বলে ৪৪ রানে অপরাজিত থেকে দলের সংগ্রহটা ভদ্রস্থ করেন।

তাসকিন আহমেদ ১৮ রানে দুটি, রিশাদ হোসেন ৩৩ রানে দুটি এবং শরিফুল ইসলাম, মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন একটি করে উইকেট নেন।

বাংলাদেশ একাদশে আজ পরিবর্তন নেই। জিম্বাবুয়ে একাদশে দুটি পরিবর্তন এসেছে। অভিষেক ঘটেছে জোনাথন ক্যাম্পবেলের। আর দলে এসেছেন আইনস্লে এনদোলভু। বাদ পড়েছেন শন উইলিয়ামস ও ওয়েলিংটন মাসাকাদজা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।