ডিইউজে নির্বাচনে সোহেল-তপু যুগল সভাপ‌তি, সাধারণ সম্পাদক আকতার – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ১১ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ডিইউজে নির্বাচনে সোহেল-তপু যুগল সভাপ‌তি, সাধারণ সম্পাদক আকতার

বার্তা কক্ষ
মার্চ ১১, ২০২৪ ১০:২৫ অপরাহ্ণ
Link Copied!

মিতা হো‌সেন ::

ডিইউজে নির্বাচনে সমান ভোট পে‌য়ে‌ সোহেল-তপু যুগল সভাপ‌তি নির্বা‌চিত হ‌য়ে‌ছেন।  সো‌হেল হাযদার এক বছর সভাপ‌তি ও সাজ্জাদ হো‌সেন তপু একবছর ক‌রে  সভাপ‌তির দা‌য়িত্ব পালন কর‌বেন। অর্থাৎ একবছর ক‌রে পদ ভাগাভাগি কর‌বেন। আর ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) কা।র্যনির্বাহী কমিটির নির্বাচনে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আকতার হোসেন। তিনি দ্বিতীয় মেয়াদে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হলেন।

এবা‌রের নির্বাচ‌ে‌নে ২১ টি প‌দের ম‌ধ্যে তপু আকতার প‌রিষদ পে‌য়ে‌ছে সভাপ‌তি, সহসভাপ‌তি, সাধারণ সম্পাদক, সাংগঠ‌নিক, প্রচার প্রকাশনা ও কল‌্যান সম্পাদকসহ মোট ৯টি পদ, সো‌হেল-জেহাদ পরিষদ পে‌য়ে‌ছে সভাপ‌তি, সি‌নিয়র সহ-সভাপ‌তি, কোষাধ‌্যক্ষ, আইন, দপ্তরও ক্রীড়া সম্পাদকসহ ৯‌টি পদ ও ম‌জিদ -সুইটি প‌রিষদ পে‌য়ে‌ছে যুগ্ম সম্পাদক ও নারী সম্পাদকসহ মোট ৪ টি পদ।

সোমবার (১১ মার্চ) রাতে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ইউএনবির সম্পাদক ফরিদ হোসেন এ ফলাফল ঘোষণা করেন। এর আগে সোমবার সকাল ৯টায় ভোট গ্রহন শুরু হয়। যা চলে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত। নির্বাচনে সভাপতি পদে ৩ জন এবং সাধারণ সম্পাদক পদে ৪ জনসহ ১৯টি পদে তিন প‌্যা‌নে‌লে মোট ৭৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ২ হাজার ৮৩২ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করে ১ হাজার ৮৩১ জন।

৬৩৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আকতার হোসেন। তার নিকটবর্তী জিহাদুর রহমান জিহাদ পেয়েছেন ৫৯৩ ভোট। অপর দুই প্রার্থী উস্মুলওয়ারা সুইটি পেয়ে‌ছেন ২৬৫ ভোট ও খায়রুল আলম পে‌য়ে‌ছেন ৩১৩ ভোট।

সভাপতি পদে সাজ্জাদ আলম খান তপু ও সোহেল হায়দার চৌধুরী সমান সংখ‌্যক ভোট পেয়েছেন। অপর প্রা‌র্থি আব্দুল ম‌জিদ ‌পে‌য়েছেন ১৭৭ ভোট।  তপু ও সো‌হেল দুজনেই ৮১২ করে ভোট পাওয়ায় সভাপতি পদের  দা‌য়িত্ব ভাগ ক‌রে দেয়া হ‌য়ে‌ছে। যা‌তে এক বছর এক বছর ক‌রে দুজ‌নেই দা‌য়িত্ব পালন কর‌বেন। রা‌তে সো‌হেল ও তপু দুজ‌নের সা‌থে আলাপ ক‌রে নির্বাচন প‌রিচালরা বোর্ড  মেয়াদ ভি‌ত্তিক দা‌য়িত্ব পাল‌নের এ সিদ্ধান্ত নেন। টস ক‌রে কে আগে দা‌য়িত্ব পালন কর‌বেন তা ঠিক করা হয়। ট‌সে ‌জি‌তে সো‌হেল হায়দার প্রথম ধা‌পে সভাপ‌তি এবং দ্বিতীয় ধা‌পে সাজ্জাদ হ‌ো‌সেন তপু দা‌য়িত্ব পালন কর‌বেন ।

এবার নির্বাচনে সভাপতি পদে প্রার্থী ছিলেন -আবদুল মজিদ, সাজ্জাদ আলম খান তপু ও সোহেল হায়দার চৌধুরী।

সাধারণ সম্পাদক পদে ছিলেন আকতার হোসেন, উম্মুল ওয়ারা সুইটি, এ জিহাদুর রহমান জিহাদ ও খায়রুল আলম।

সিনিয়র সহসভাপতি পদে নজরুল ইসলাম মিঠু ৭৪১ ভোট পে‌য়ে সিনিয়র সহসভাপতি  নির্বা‌চিত হ‌য়ে‌ছেন।  অন‌্য প্রার্থীরা পে‌য়ে‌ছেন হামিদ মোহাম্মদ জসিম ২৮০, আশরাফুল ইসলাম ১২১ ও  আসলাম সানী ৫৮৬ ভোট।

সহসভাপতি পদে ইব্রাহিম খলিল খোকন ৫২৬ ভোট পে‌য়ে নির্বা‌চিত হ‌য়ে‌ছেন। এ প‌দে বাঁধন কুমার সরকার পে‌য়ে‌ছেন ৪৮৪ ভোট , মো. রেজাউর রহিম ১৯৫ , রফিকুল ইসলাম সুজন৩৫৮ ও সিদ্ধার্থ শঙ্কর ধর পে‌য়ে‌ছেন ১১৩ ভোট।

যুগ্ম সম্পাদক পদে মো. শাহজাহান মিঞা ৫১৪ ভোট পে‌য়ে নির্বা‌চিত হ‌য়ে‌ছেন। অন‌্য প্রার্থী‌দেরঙঙঙ

ম‌ধ্যে আছাদুজ্জামান ৫১২, এস এম সাইফ আলী ৪১৭, জাকির হোসেন ইমন ১৫১, ফজলুল হক বাবু ৬৯, ফরিদ উদ্দিন সিদ্দিকী ৬৫ ভোট।

কোষাধ্যক্ষ পদে সোহেলী চৌধুরী ৫৫০ ভোট পে‌য়ে নির্ভা‌চিত হ‌য়ে‌ছেন। অন‌্যপ্রার্থীদের ম‌ধ্যে মীর আফরোজ জামান ২৬২ , রেজাউল কারীম ৪২০, সাকিলা পারভীন ৪০২ ভোট পে‌য়ে‌ছেন।

সাংগঠনিক সম্পাদক পদে গোলাম মুজতবা ধ্রুব ৯৪৭  ভোট পে‌য়ে নির্বা‌চিত হ‌য়ে‌ছেন। অন‌্যরা পে‌য়ে‌ছেন জুবায়ের রহমান চৌধুরী ৩০৯ ও রাজু হামিদ ৪৮০ । আইন বিষয়ক সম্পাদক পদে আসাদুর রহমান ৮৭৬‌ ভোট পেয়ে নির্বা‌চিত হ‌য়ে‌ছেন। অন‌্য প্রার্থী মাসুম আহাম্মদ ৫৪৬ ভোট ও রবিউল হক পে‌য়ে‌ছেন ১৮০ ভোট।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মুহাম্মদ মামুন শেখ ৭৪৮ ভোট পে‌য়ে নির্বা‌চিত হয়ে‌ছেন। তার নিকটতম আমানউল্লাহ আমান ৫০৬ ও এম শাহজাহান সাজু  পে‌য়ে‌ছেন ৪৪৬ ভোট।

দপ্তর সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌস চৌধুরী ৭১৭ ভোট পে‌য়ে নির্বা‌চিত হ‌য়ে‌ছেন। অন‌্য প্রার্থি আইরিন নিয়াজি মান্না ৪৪৭ ভোট ও এ কে এম ওবায়দুর রহমান পে‌য়ে‌ছেন ৫১৩ ভোট।

কল্যাণ সম্পাদক পদে শাহজাহান স্বপন ৭১৬ ভোট পে‌য়ে নির্বা‌চিত হ‌য়ে‌ছেন। অন‌্য প্রার্থীদের ম‌ধ্যে আনোয়ার হোসেন ৪৬৬ ভোট, রেহানা পারভীন ৪১৫ ভোট পে‌য়ে‌ছেন।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে দুলাল খান ৫৭৪ ভোট পে‌য়ে নির্বা‌চিত হ‌য়ে‌ছেন। অন‌্য প্রার্থী ইস্রাফিল হাওলাদার ৪২০ ভোট, এস এম বাবুল হোসেন ১৮২, ও মো. আসাদুজ্জামান (লিমন আহমেদ) পে‌য়ে‌ছেন ৪৪২ ভোট।

নারী বিষয়ক সম্পাদক পদে সুমি খান ৬০৭ ভোট নির্বা‌চিত হয়ে‌ছেন। অন‌্য প্রার্থী পে‌য়ে‌ছেন দীপা ঘোষ রীতা ৫০৭ ও সুরাইয়া অনু ৫২৮ ভোট।

নির্বাহী পরিষদ সদস্য পদে নির্বা‌জিত ৮ জন  হ‌লেন

জিএম মাসুদ ঢালী পে‌য়ে‌ছেন ৭৪১ ভোট, নাস‌রিন বেগম গী‌তি ৬৯৪, এ এম শাহজাহান মিয়া ৬৪৭, আনোয়ার সাদাত সবুজ ৫৪৬, সা‌জেদা হক ৫২৯, আহ‌মেদ মুস‌ফিকা নাজ‌নিন ৫০৯ , রারজানা সুলতানা ৫০৩ ও অনজন রহমান ৪৮৮ ভোট পে‌য়ে নির্বা‌চিত হ‌য়ে‌ছেন।অন‌্য প্রার্থীরা পে‌য়ে‌ছেন রা‌গেবুর রেজা ৪৩৯ ভোট,সাজ্জাদ হো‌সেন চিশ‌তি ৪৩৬ , হুমায়ুন ক‌বির মু‌জিব ৩৭৪,  এম জ‌হিরুল ইসলাম ৩৬৩ , সা‌জেদুল ইসলাম রাজু শিকদার ৩০২, আতাউর রহমান জুয়েল ২৮৪,  নাঈম মাশ‌রে‌কি ২৮৪, আনোয়ার হো‌সেন আকাশ ২৭৫, ম‌হিঋদ্দিন আহ‌মেদ চৌধুরী হিমেল ২৭২ ,   মোঃ শা‌হিন আলম ২৬৯ , এস এম মোশাররফ ২৬৩, এম এ র‌হিম র‌নো ২৪৮, মে‌হেদী জামান ২৪৩, শা‌হিদুর রহমান শা‌হিদ ২১৬, কিরণ মোস্তফা ১৯৭, শ‌হিদুল ইসলাম স্বপন ১৯৫ ও খশরু নোমান পে‌য়ে‌ছেন ১৮৭ ভোট।

আগে, সোমবার সকাল ৯টায় জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে।

নির্বাচন পরিচালনা কমিটি সূত্রে জানা গেছে, নির্বাচনে সভাপতি পদে ৩ জন এবং সাধারণ সম্পাদক পদে ৪ জনসহ ১৯টি পদে মোট ৭৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ২ হাজার ৮৩২ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করে ১ হাজার ৮৩১ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।