বাংলা‌দে‌শের মে‌য়ে‌দের অসাধারণ বে‌া‌লিং শতরান পেড়ু‌তেই ৩ উইকেট নেই অ‌ষ্টেলিয়ার – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ২১ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বাংলা‌দে‌শের মে‌য়ে‌দের অসাধারণ বে‌া‌লিং শতরান পেড়ু‌তেই ৩ উইকেট নেই অ‌ষ্টেলিয়ার

বার্তা কক্ষ
মার্চ ২১, ২০২৪ ১২:২৮ অপরাহ্ণ
Link Copied!

অ‌মিতাভ কাঞ্চন ;;

ধ্বস সামলে পাল্টা আক্রমণের চেষ্টা করছিলেন গার্ডনার-সাদারল্যান্ড। দুজনে ৩১ ওভারে দলীয় শতরান পূর্ণ করেন। এরপর দুজনে মেরে খেলার আভাস দেন। ৩২তম ওভারে দুই চারে নেন ১১ রান। এরপরই নাহিদার আক্রমণ। এগিয়ে মারতে গিয়ে স্ট্যাম্পিংয়ের শিকার হন গার্ডনার। তার ব্যাট থেকে আসে ৩৮ বলে সর্বোচ্চ ৩২ রান। ৩৩ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৬ উইকেটে ১১৩।

এবার নাহিদা-ফাহিমার ঘূর্ণিতে কাঁপছে অস্ট্রেলিয়া 
২৯ রানে ৩ উইকেট হারানোর পর মুনি-ম্যাকগ্রাথ জুটি গড়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করছিলেন। ১৯ রান না হতেই জুটি ভেঙে দেন নাহিদা আক্তার। ম্যাকগ্রাথকে ৯ রানে এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান তিনি। ম্যাকগ্রাথ আউট হলেও অপর প্রান্তে দারুণ খেলছিলেন মুনি। দিচ্ছিলেন বড় রানের আভাস। তখনি আঘাত হাতেন ফাহিমা। তার ঘূর্ণিতে পরাস্ত হয়ে খোঁচা দেন মুনি। ২৫ রানে সাজঘরে ফেরেন এই ব্যাটার। ২৮ ওভারে ৫ উইকেট হারিয়ে অজিদের রান ৮৭।

সুলতানা-মারুফার দুর্দান্ত বোলিং, অস্ট্রেলিয়াকে চেপে ধরেছে বাংলাদেশ

প্রথম ওভারে মারুফা আক্তারের বিপক্ষে সাবলীল খেলা খেলে অস্ট্রেলিয়া। এক চারে নেয় ৬ রান। দ্বিতীয় ওভারে অধিনায়ক জ্যোতি বল তুল দেন সুলতানার হাতে। অফ স্পিনের জাদুতে প্রথম বলেই শূন্য রানে ফেরান ওপেনার ফোবকে। এরপর হ্যালি-পেরি জুটি গড়ার চেষ্টা করেন। কিন্তু সেখানেও বাধ সাধেন সুলতানা। পেরিকে ২ রানে ফেরান তিনি।

সেই ধাক্কা সামলে না উঠতেই অস্ট্রেলিয়া হারায় গুরুত্বপূর্ণ উইকেট। ব্যাট হাতে বড় ইনিংসের আভাস দেওয়া অজি অধিনায়ক হ্যালিকে ফেরান মারুফা। ২৪ রান আসে তার ব্যাট থেকে। মাত্র ২৯ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে অস্ট্রেলিয়া। ক্রিজে নতুন দুই ব্যাটার মুনে-ম্যাকগ্রাথ।

টস
আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি বাংলাদেশ-অস্ট্রেলিয়া। প্রথমবারের মতো বাংলাদেশে খেলতে আসা অজি মেয়েদের টস জিতে ব্যাটিংয়ে পাঠিয়েছে স্বাগতিক শিবির। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় খেলাটি শুরু হবে। সরাসরি দেখা যাবে টি-স্পোর্টস ও বিসিবির ইউটিউব চ্যানেলে।

বাংলাদেশ একাদশ
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, ফারজানা হক পিংকি, সোবহানা মোশতারি, মুর্শিদা খাতুন, রিতু মণি, স্বর্ণা আক্তার, রাবেয়া, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, সুলতানা খাতুন।

অস্ট্রেলিয়া একাদশ
অ্যালিসা হিলি (অধিনায়ক), ফোবে লিচফোর্ড, এলিস পেরি, বেথ মুনি, তাহলিয়া ম্যাকগ্রা, অ্যাশলি গার্ডনার, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়্যারহাম, অ্যালানা কিং, কিম গ্রাথ, মেগান শ্যাট।

সবচেয়ে বড় সিরিজ
বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানার মতে এই সিরিজটি হতে যাচ্ছে তার ক্যারিয়ারের সবচেয়ে বড় সিরিজ, ‘এখন পর্যন্ত অবশ্যই (ক্যারিয়ারের সবচেয়ে বড় সিরিজ কিনা?)। তারা বিশ্বের অন্যতম সেরা দল ও বিশ্ব চ্যাম্পিয়ন। তাদের বিপক্ষে খেলা আমাদের জন্য বলব যে অনেক বড় একটা অভিজ্ঞতা পুরো দলের জন্য।’

প্রথম সিরিজ
বাংলাদেশ লম্বা সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেললেও অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ খেলেনি। এর আগে দুই দল কেবল আইসিসি ইভেন্টেই মুখোমুখি হয়েছে। সেই সংখ‌্যাটাও খুব কম। ২০২২ সালে ওয়ানডে বিশ্বকাপে একবার, ২০২০ এবং ২০২৩ টি-টোয়েন্টি বিশ্বকাপে দুইবার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।