নারী সাংবাদিকদের সুরক্ষা নিশ্চিত করতে হবে : স্পিকার – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ৩০ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

নারী সাংবাদিকদের সুরক্ষা নিশ্চিত করতে হবে : স্পিকার

বার্তা কক্ষ
মার্চ ৩০, ২০২৪ ৭:০১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র বিশেষ প্রকাশনা ‘কন্ঠস্বর’ এর মোড়ক উন্মোচন করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি।

শনিবার (৩০ মার্চ) সকালে নারী দিবস উপলক্ষে ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে মোড়ক উম্মোচন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউ সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ। স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মহি উদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন নারী বিষয়ক সম্পাদক মাহমুদা ডলি।

সাবেক সহ-সভাপতি মাহমুদা চৌধূরী ও ডেইলি অবজারভারের বিশেষ প্রতিনিধি শাহনাজ বেগমকে বিশেষ সন্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্ত প্রেসক্লাবের সভাপতি ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফরিদা ইয়াসমিন বিদেশে রয়েছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রতিবছর নারী দিবস পালন করে, এটা ভালো দিক। আমি এর আগেও এসেছি। নারীরা এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

তিনি বলেন, নারী সাংবাদিকদের প্রশিক্ষণের জন্য তারা ডিআরইউ তথ্য মন্ত্রণালয়ের সাথে একটা ভালো যোগাযোগ রাখতে পারে। নারী সাংবাদিকের নিরাপত্তা শুধু কর্মস্থলেই নয়, তার পরিবার, সমাজেও নিশ্চিত করতে হবে। আর কর্মস্থলে তাদের নিরাপত্তার বিষয়টি নিয়ে প্রতিষ্ঠান থেকে আমাদের নিয়ে আলোচনায় বসলে আমরা ব্যবস্থা নিতে পারি। সরকার যে সারাদেশে পেনশন স্কিম করেছে, নারী সাংবাদিকরাও একটা সময়ে ওই স্কিমের আওতায় আসতে পারে। আর এ বিষয়ে আপনাদেরকেই এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, মেয়েদের অধিকার নিশ্চিত এবং সমাজ ও রাষ্ট্রে গুরুত্বপূর্ণ পদে মহিলাদের সুযোগ সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমান সরকার নারী বান্ধব, নারীদের জন্য অনেকগুলো প্রকল্প নিয়েছে। লিঙ্গ সমতার জন্য বাজেটে বরাদ্দ রয়েছে।
ডিআরইউ সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি নারী ও পুরষ সদস্যদের মধ্যে ভেদাভেদ করে না। নারীদের অগ্রযাত্রায় আমরা সহযোগী হতে চাই। ডিআরইউ নারীদের সম্মান করে। এখানে পুরষ ও নারীদের সমঅধিকার রয়েছে।

অনুষ্ঠানে ডিআরইউ’র যুগ্ম সম্পাদক মো: মিজানুর রহমান (মিজান রহমান), অর্থ সম্পাদক মো: জাকির হুসাইন, সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুশান্ত কুমার সাহা, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক মো. রাশিম (রাশিম মোল্লা), ক্রীড়া সম্পাদক মো: মাহবুবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক মো. মনোয়ার হোসেন, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ) ও কল্যাণ সম্পাদক মো: তানভীর আহমেদ, কার্যনির্বাহী সদস্য মো: হাবিবুর রহমান (হাবিব রহমান), রফিক মৃধা, ও মো: শরীফুল ইসলাম উপস্থিত ছিলেন।

এছাড়া ডিআরইউ’র সাবেক সভাপতি এম. শফিকুল করিমসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নারী দিবস উপলক্ষে স্কয়ার টয়লেট্রিজ লি. এবং ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড টি-শার্ট ও গিফট স্পন্সর করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।