বাংলাদেশ নারী ক্রিকেটার‌দের জামদানী শা‌ড়ি উপহার দি‌লেন প্রধানমন্ত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ৩ এপ্রিল ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ নারী ক্রিকেটার‌দের জামদানী শা‌ড়ি উপহার দি‌লেন প্রধানমন্ত্রী

বার্তা কক্ষ
এপ্রিল ৩, ২০২৪ ১১:২৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক::

খেলাধুলার প্রতি প্রধানমন্ত্রীর ভালোবাসাটা বেশ পুরোনো। নিয়মিতই তিনি খোঁজ-খবর রাখেন খেলাধুলার। অস্ট্রেলিয়া নারী দল যে প্রথমবারের মতো বাংলাদেশ সফরে এসেছে সে খবরও রেখেছেন তিনি। তাই অস্ট্রেলিয়া আর বাংলাদেশ নারী ক্রিকেট দলকে আমন্ত্রণ জানিয়েছিলেন গণভবনে। আজ বুধবার দুপুরে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটাররা ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ সময় প্রধানমন্ত্রী বাংলাদেশের নারী দলকে অনুপ্রাণিত করেছেন। পাশাপাশি নারী দলের প্রত্যেককে উপহার তুলে দেন শেখ হাসিনা। সাক্ষাতের সময় জ্যোতি-ফাহিমাদের অস্ট্রেলিয়ায় ট্রেনিং করতে পাঠানোর কথাও বলেছেন প্রধানমন্ত্রী।

এ সময় ক্রিকেটারদের পাশাপাশি উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন, বিসিবির নারী বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল ও বাংলাদেশে অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার নার্দিয়া সিম্পসন।

নারী ক্রিকেটারদের সঙ্গে কথা বলে সবাইকে নিয়ে ছবি তোলেন প্রধানমন্ত্রী। এরপর ক্রিকেটারদের হাতে উপহার তুলে দেন। সাদা রংয়ের একটি প্যাকেট তুলে দেওয়া হয় মারুফা-নিগারদের হাতে। যদিও সেই প্যাকেটে কী রয়েছে, সেটি জানা যায়নি।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে বিসিবির পরিচালক নাদেল জানিয়েছেন, ‘প্রধানমন্ত্রী দুই দলের নারী ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন।

বাংলাদেশের ক্রিকেটারদের সুযোগ-সুবিধার খোঁজখবরও নিয়েছেন। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সঙ্গে ভালো খেলতে না পারলেও প্রধানমন্ত্রী মেয়েদের অনুপ্রাণিত করেছেন। ক্রিকেটারদের হাতে উপহারও তুলে দিয়েছেন তিনি।’

প্রধানমন্ত্রী ক্রিকেটারদের ঈদ-পরবর্তী আবারও দাওয়াত দিয়েছেন বলেও জানান তিনি। নাদেল বলেন, ‘সবাইকে ঈদের পর আবার দাওয়াত দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। আমাদের সাবেক অনেক ক্রিকেটারসহ পুরো দলকে যেতে বলেছেন তিনি।’

শক্তিশালীর অস্ট্রেলিয়ার বিপক্ষে ভালো করতে পারেনি জ্যোতিরা। পুরো সিরিজজুড়েই ব্যাটাররা ছিল নির্বিষ। তবে এমন পারফরম্যান্সের পরে মন খারাপ করতে নিষেধ করেছেন প্রধানমন্ত্রী। জানিয়েছেন- অস্ট্রেলিয়ায় ট্রেনিংয়ে পাঠানোর কথা। বিসিবির নারী উইংয়ের এ চেয়ারম্যান বলেন, ‘প্রধানমন্ত্রী ক্রিকেটারদের অস্ট্রেলিয়ার সঙ্গে খারাপ করেছে বলে মন খারাপ করতে বারণ করেছেন। ক্রিকেটারদের হেসে হেসে বলেছেন তোমাদের অস্ট্রেলিয়ায় পাঠাব, ওখানে গিয়ে ট্রেনিং করবা। ওখানে গিয়ে অনুশীলনের কথা বলেছেন।’

প্রথমবারে মতো দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। অজি ছেলেদের মতোই শক্তিশালী এলিস পেরিদের দল। ওয়ানডে ক্রিকেটে সাতবারের চ্যাম্পিয়ন তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপও জিতেছে ছয়বার। তাই স্বাভাবিকভাবেই জ্যোতিদের চেয়ে এগিয়ে ছিল অস্ট্রেলিয়ার নারীরা। তবুও বাংলাদেশের একটা আশা ছিল ঘরের মাঠ বলে। কিন্তু ব্যাটারদের হতশ্রী পারফরম্যান্স সেই আশার গুড়ে বালি ঢেলে দেয়। ফলাফল হিসেবে ওয়ানডে ক্রিকেটে প্রথমবারের মতো ঘরের মাটিতে হোয়াইটওয়াশ হয়েছে জ্যোতি বাহিনী। টি-টোয়েন্টি সিরিজও হাতছাড়া হয়েছে এক ম্যাচ বাকি থাকতেই। সান্ত্বনার জয় পেতে আজ বৃহস্পতিবার মাঠে শেষ টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

মাঠের খেলায় পিছিয়ে থাকলেও অ্যালিসা হিলিদের বেশ ভালোভাবেই স্বাগত জানিয়েছে বাংলাদেশ। ঢাকাইয়া জামদানি শাড়ি, চুড়ি উপহার দিয়ে পরিচয় করিয়ে দিয়েছে বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে। বাড়িয়েছে দুই দেশের সম্পর্ক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।