ঈদে সংবাদপত্রে ৬ দিনের ছুটি – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ৬ এপ্রিল ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ঈদে সংবাদপত্রে ৬ দিনের ছুটি

বার্তা কক্ষ
এপ্রিল ৬, ২০২৪ ৪:২৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

প্রচলিত রেওয়াজ অনুযায়ী, প্রতিবছর ২৯ রমজান থেকে ঈদের তিন দিনের ছুটি ভোগ করেন সংবাদকর্মীরা। ঈদের আগের দিন থেকে দ্বিতীয় দিন পর্যন্ত তিন দিনের ছুটি পান সংবাদপত্রে কর্মরত সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীরা। রোজা ৩০টি পূর্ণ হলে এই ছুটি চার দিনে পরিণত হতো। সে হিসাবে ৯ থেকে ১২ এপ্রিল পর্যন্ত সর্বোচ্চ ছুটি হওয়ার কথা ছিলো।

তবে এবারই প্রথম পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রথমবারের মতো টানা ছয় দিন ছুটি পেলেন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোতে কর্মরত সবাই। আগামী ৯ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা ছুটি ঘোষণা করেছে সংবাদপত্রের মালিকদের সংগঠন নিউজপেপার্স ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) নতুন কার্যনির্বাহী কমিটি। আজ শনিবার নোয়াবের পক্ষ থেকে এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

এবার ঈদের ছুটির এক দিন পর ১৪ এপ্রিল পহেলা বৈশাখ হওয়ায় মাঝে এক দিন মাত্র ফাঁকা থাকে। এ জন্য ১৩ এপ্রিল বিশেষ ছুটি ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে নোয়াব। ফলে ৯ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা ছুটি থাকছে সংবাদপত্রে। এর আগে টানা ছয় দিনের ছুটি কখনো পাননি সংবাদপত্রের সঙ্গে যুক্তরা। ফলে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করছেন। ফেসবুকে পোস্ট দিয়ে টানা ৬ দিনের ছুটি নিয়ে প্রিয়জন ও বন্ধু-বান্ধবদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করছেন কেউ কেউ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।