জাপানি ব্যায়ামে মেদ ঝরবে ১০ দিনেই ! – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ১০ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

জাপানি ব্যায়ামে মেদ ঝরবে ১০ দিনেই !

সম্পাদক
ডিসেম্বর ১০, ২০২৩ ৭:৪৭ অপরাহ্ণ
Link Copied!

লাইফস্টাইল প্রতি‌বেদক ::

সাধারণত সারা শরীরের তুলনায় পেটে মেদ জমে বেশি। পেটের মেদ কমাতে সময় একটু বেশি লাগে বলেই মনে করা হয়। কিন্তু মাত্র ১০ দিনেও পেটের মেদ কমানোও সম্ভব!

নারী-পুরুষ প্রত্যেকেরই পেটের মেদজনিত জটিলতা আছে। আসলে মেদ একটি বিব্রতকর বিষয়। উচ্চ চর্বিযুক্ত খাবার যে পেটের মেদ বাড়ায় তা নয়, বেশি ক্যালরিযুক্ত যে কোনো খাবারই পেটের মেদ বাড়াতে পারে।

অনেকেই মনে করেন, অল্প খেলে আর প্রচুর পরিমাণে শরীরচর্চা করলেই বুঝি মেদ ঝরে যায়। আসলেই কি তাই?

চিকিৎসক এবং ডায়েটিশিয়ানদের মতে, নিয়মিত শরীরচর্চার পাশাপাশি পেটের মেদ কমানোর জন্য ঠিক মতো ডায়েটেরও প্রয়োজন আছে। তবে পুরো ব্যাপারটাই বেশ সময় সাপেক্ষ। কিন্তু যদি কম সময়ে আর কম পরিশ্রমে এই অসাধ্য সাধন করা যায়? এই রকমই একটি ম্যাজিক জানে জাপানি ব্যায়াম।

প্রতিদিন মাত্র ৫ মিনিটের জন্য এই ব্যায়ামটি করলে মাত্র ১০ দিনেই ঝরবে পেটের মেদ। শুধু তাই নয়, পেটের মেদ কমানোর পাশাপাশি পিঠ সোজা রাখা ও পিঠের ব্যথা কমানোর ক্ষেত্রেও কাজে লাগে এই ব্যায়াম।

কীভাবে করবেন ব্যায়ামটি? প্রথমে চিৎ হয়ে হাত ও পা ছড়িয়ে শুয়ে পড়ুন। এবার একটি তোয়ালে ভালো করে মুড়ে নিয়ে কোমরের ওপর রাখুন। চেষ্টা করবেন নাভির ঠিক তলায় রাখতে। এবার পা দুটি কাঁধের দূরত্বের সমান করুন। খেয়াল রাখুন পায়ের আঙুলগুলো যেন একে-অপরকে ছুঁয়ে থাকে।

এবার মাথার ওপরে হাতদুটি নিয়ে যান। হাতের তালু থাকবে নীচের দিকে। এই অবস্থায় কনিষ্ঠ আঙুল দিয়ে মেঝেকে স্পর্শ করুন। পাঁচ মিনিটের মতো এই ভঙ্গিতে থাকুন। তারপর ধীরে ধীরে শরীর শিথিল করুন।

কথায় বলে ‘স্বাস্থ্যই সকল সুখের মূল’। তবে অতিরিক্ত কোনো কিছুই ভালো না। তাই রোগব্যাধি থেকে দূরে থেকে শরীরকে সুস্থ রাখতে পরিমিত খাদ্য গ্রহণ এবং নিয়মিত ব্যায়ামের মাধ্যমে সাস্থ্য এবং মনকে সুস্থ ও সুন্দর রাখা যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।