ভোগ বিজনেস ১০০ ইনোভেটরের তালিকায় বাংলাদেশের মোস্তাফিজ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ১২ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ভোগ বিজনেস ১০০ ইনোভেটরের তালিকায় বাংলাদেশের মোস্তাফিজ

সম্পাদক
সেপ্টেম্বর ১২, ২০২৩ ৯:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

দিয়া বিশ্বাস ::

বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জের প্রতিষ্ঠাতা ও সিইও মোস্তাফিজ উদ্দিন সন্মানজনক ‘ভোগ বিজনেস ১০০ ইনোভেটর ২০২৩’-এ তালিকাভুক্ত হয়েছেন। তিনি ‘‘সাসটেইনেবিলিটি থট লিডার’ হিসেবে এই তালিকায় নির্বাচিত হয়েছেন।

এই তালিকা তৈরির ক্ষেত্রে নির্বাচনের বিষয়ে ব্যখ্যায় ভোগ বিজনেস বলেছে, এই বছরের  ‘সাসটেইনবিলিটি ইনোভেটর’ বা সাসটেইনবিলিটি উদ্ভাবকগণের মধ্যে রয়েছে প্রতিষ্ঠাতা, কর্মী, সংগঠক এবং ডিজাইনার, যাদের সবাই একটি অভিন্ন লক্ষ্য নিয়ে কাজ করছেন, সেটি হলো ফ্যাশন শিল্পে কার্বন নিঃসরণ কমিয়ে আনা, উৎপাদন পর্যায়ে বর্জ্য এবং ব্যয়িত সম্পদের পরিমাণ হ্রাস করা। এই ব্যক্তিগুলো বিশাল চ্যালেঞ্জসমূহ মোকাবিলা করতে প্রতিনিয়ত যুদ্ধ করছেন এবং একটি অধিকতর ভালো শিল্প গড়ে তোলার জন্য নতুন নতুন সমাধান নিয়ে আসছেন।

‘দ্য ভোগ বিজনেস ১০০ ইনোভেটরস’ হলো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ভোগ ম্যাগাজিনের একটি বার্ষিক তালিকা, যেটি ফ্যাশন শিল্পকে আরও টেকসই করতে অসামান্য অবদান রেখেছেন বিশ্বজুড়ে এমন শীর্ষ ১০০ জন ব্যক্তির নাম অন্তর্ভুক্ত ও প্রকাশ করে থাকে।

তালিকা প্রকাশের বিবৃতিতে ভোগ আরও উল্লেখ করেছে, ‘যে সকল নেতাবৃন্দ, প্রতিষ্ঠাতা এবং কর্মীগণ ফ্যাশন শিল্পকে আরও টেকসই ও সুন্দর করার জন্য অসামান্য অবদান রেখেছেন এমন সব ব্যক্তির নাম নিয়ে এবার প্রকাশিত হয়েছে বার্ষিক ‘ভোগ বিজনেস ১০০ ইনোভেটর ২০২৩’ তালিকাটি।

এই বছর ‘ভোগ বিজনেস ১০০ ইনোভেটরদের’ ৫টি বিভাগে শ্রেণীবদ্ধ করা হয়েছে। সেগুলো হচ্ছে – ‘টেক অ্যান্ড ওয়েব৩ ইনোভেটরস’, ‘সাসটেইনেবিলিটি থট লিডারস’, ‘নেক্সট-জেনার এন্টারপ্রেনারস অ্যান্ড অ্যাজিটেটরস’, ‘বিউটি ডিসরাপ্টারস’ এবং ‘চ্যাম্পিয়নস অফ চেঞ্জ’।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।