ঈদুল ফিতরের ভাষণে যে প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিলেন খামেন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ১০ এপ্রিল ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ঈদুল ফিতরের ভাষণে যে প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিলেন খামেন

বার্তা কক্ষ
এপ্রিল ১০, ২০২৪ ৭:৩৬ অপরাহ্ণ
Link Copied!

সাজজাতুল সা‌মিয়া ব‌র্শি ::

এবারের ঈদুল ফিতরের রমজান মাসে ফিলিস্তিনের গাজায় ‘অপরাধের’ জন্য ইসরাইল ও পশ্চিমা দেশগুলোর নিন্দা জানিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। এ সময় তিনি সিরিয়ায় ইরানি কনস্যুলেটে হামলার প্রতিশোধ নেওয়ারও প্রতিশ্রুতি দেন।

বুধবার তেহরানে হাজার হাজার মানুষের উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এসব প্রতিশ্রুতি দেন।

তিনি বলেন , ‘বিদ্বেষপূর্ণ শাসকগোষ্ঠী’ ভুল করেছে। তাদের অবশ্যই শাস্তি পেতে হবে, শাস্তি পেতেই হবে…।

গাজায় যুদ্ধে অব্যাহত সমর্থন দেওয়ার জন্য যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের তীব্র সমালোচনা করেন খামেনি। তিনি বলেন, বিপুল জনতা এখন ‘আমেরিকার মৃত্যু হোক’ বলে স্লোগান দিচ্ছে। তারা আমাদের কনস্যুলেটে হামলা চালিয়েছে, এর মানে- মনে হয় তারা আমাদের মাটিতে হামলা করেছে।

এদিকে, ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাটজ হিব্রু ও ফার্সি ভাষায় এক্স পোস্টে খামেনির প্রতিক্রিয়ায় লিখেছেন, ইরান যদি তার নিজের ভূখণ্ড থেকে আক্রমণ করে, তবে ইসরাইল জবাব দেবে এবং ইরানে আক্রমণ করবে।

গত ১ এপ্রিল দামেস্কে ইসরাইলি বিমান হামলায় সিরিয়া ও লেবাননে ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) কমান্ডাররা নিহত হওয়ার পর থেকে খামেনি এবং ইরানের অন্যান্য শীর্ষ সামরিক ও সরকারি কর্মকর্তারা বারবার প্রতিশোধের হুঁশিয়ারি দিয়ে আসছেন।

সূত্র: প্রেসটিভি, আলজাজিরা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।