ইরানের প্রেসিডেন্টের সঙ্গে পুতিনের ফোনালাপ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ১৬ এপ্রিল ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ইরানের প্রেসিডেন্টের সঙ্গে পুতিনের ফোনালাপ

বার্তা কক্ষ
এপ্রিল ১৬, ২০২৪ ১১:১৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

মধ্যপ্রাচ্যের চলমান উত্তেজনা নিয়ে মঙ্গলবার ইরানি প্রতিপক্ষ ইব্রাহিম রাইসির সঙ্গে ফোনালাপ করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তাদের আলোচনার বিষয়টি নিশ্চিত করেছে ক্রেমলিন। খবর তাসের।

১ এপ্রিল দামেস্কে ইরানের কনস্যুলেটে একটি বিমান হামলা চালায় ইসরায়েল। তারই প্রতিশোধ নিতে পূর্ব হুঁশিয়ারি দিয়ে গত ১৩ এপ্রিল ইহুদি রাষ্ট্র ইসরায়েলে একযোগে ৩০০টির বেশি ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায় তেহরান। তাদের দাবি, ইসরায়েলের শুধু সামরিক স্থাপনাগুলোকে লক্ষ্যবস্তু করা হয়েছে।

রুশ প্রেসিডেন্টের প্রেস সার্ভিস বলেছে, ‘ভ্লাদিমির পুতিন বলেছেন, সব পক্ষই আশা করি নতুন উত্তেজনা এড়াতে যুক্তিসঙ্গত পদক্ষেপ নেবে। পুরো অঞ্চলের জন্য বিপর্যয়কর পরিণতি ঘটাতে পারে এমন কিছু ঘটতে দেবে না।’

ক্রেমলিনের মতে, রাইসি বলেছেন, ইরানের পদক্ষেপ সীমিত ছিল কারণ তিনি পুতিনকে আশ্বস্ত করেছিলেন যে তেহরান ‘উত্তেজনা আর বাড়াতে চাইছে না।’

ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) বলেছে, মার্কিন যুক্তরাষ্ট্র ও গ্রেট ব্রিটেনের সঙ্গে তেল আবিব ইসরায়েলে উৎক্ষেপণ করা প্রায় ৩০০টি প্রজেক্টাইলের ৯৯ শতাংশই ঠেকাতে সক্ষম হয়েছে। যদিও তেহরান বলেছে, তারা ১৩ এপ্রিলের হামলার পরে আর কোনো পদক্ষেপের পরিকল্পনা করেনি। কিন্তু ইসরায়েল বলেছে, তারা প্রতিক্রিয়া জানাতে প্রস্তুতি নিচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।