কোটি টাকার গাড়ি উদ্ধার : বি‌দিশা ও ছেলে এরিককে প্রাণ না‌শের হুম‌কির অ‌ভি‌যোগ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ২৮ এপ্রিল ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

কোটি টাকার গাড়ি উদ্ধার : বি‌দিশা ও ছেলে এরিককে প্রাণ না‌শের হুম‌কির অ‌ভি‌যোগ

বার্তা কক্ষ
এপ্রিল ২৮, ২০২৪ ৮:৪২ অপরাহ্ণ
Link Copied!

শাহ আলমগীর ::

প্রয়াত রাষ্ট্রপতি এইচ এম এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিকের প্রায় কোটি টাকা মূল্যের গাড়ি আত্মসাৎ করার পরিকল্পনা করেছিলেন চালক মোর্শেদ মঞ্জুর রুবেল। বিদিশার মামলায় তিনি এখন কারাগারে। রুবেল আবার বিদিশার ছেলে শাহাতা জারাব এরশাদ এরিকের ব্যক্তিগত সহকারী।

পরিকল্পনা অনুযায়ী, গুলশানের প্রেসিডেন্ট পার্ক থেকে গাড়ি বের করে আট মাস ধরে আটকে রেখেছিলেন রুবেল। বারবার চাওয়া হলে গাড়ি ফেরত না দিয়ে উল্টো বিদিশা ও তাঁর ছেলে এরিকের প্রাণনাশের হুমকি দেন। আর্থিক ক্ষতির মুখে ফেলবেন বলেও হুমকি দেন।

এ ঘটনায় গত ২৭ মার্চ রাজধানীর গুলশান থানায় মামলা করেন বিদিশা সিদ্দিক। পরে অভিযান চালিয়ে ২২ এপ্রিল ময়মনসিংহ থেকে রুবেলকে গ্রেপ্তার করে গুলশান থানা-পুলিশ। পরে তাঁর দেওয়া তথ্যমতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে জাগুয়ার ব্র্যান্ডের সেই গাড়ি উদ্ধার করা হয়।

মামলা ও আসামি গ্রেপ্তারের বিষয়ে জানিয়েছেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম। আর গাড়ি ফেরতের বিষয়টি করেছেন বিদিশা সিদ্দিক নিজেই।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বিদিশার ছেলে শাহাতা জারাব এরশাদ এরিকের ব্যক্তিগত সহকারী মোর্শেদ মঞ্জুর রুবেল। তিনি এরিককে দেখাশোনা করেন। মাঝেমধ্যে বিদিশা সিদ্দিকের গাড়িও চালাতেন। ২০২৩ সালের আগস্ট মাসের ২৮ বা ২৯ তারিখে বিদিশার মালিকানাধীন ৯০ লাখ টাকা মূল্যের গাড়ি ওয়ার্কশপে মিস্ত্রি দেখানোর কথা বলে প্রেসিডেন্ট পার্ক থেকে নিয়ে যান মোর্শেদ মঞ্জুর। গাড়িটি বাসায় পৌঁছাতে দেরি হচ্ছে কেন জিজ্ঞাসা করলে মোর্শেদ মঞ্জুর তাঁকে বিভিন্ন অজুহাতে মাসের পর মাস পার করে দেন।

এত দিন অপেক্ষার পর বিদিশার সন্দেহ হলে গত ২৪ মার্চ ২৪ ঘণ্টার মধ্যে গাড়ি বুঝিয়ে দেওয়ার কথা বলেন। তখন রুবেল নানা অসংলগ্ন কথা বলতে থাকেন। একপর্যায়ে আর্থিক ক্ষতি সাধন ও প্রাণনাশের হুমকি দেন। তাঁর এমন অসংলগ্ন কথাবার্তায় বিদিশা ধারণা করেন, তিনি গাড়ি আত্মসাৎ করার জন্য এত দিন ধরে এমন করছেন।

মামলাটির তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপপরিদর্শক (এসআই) হাফিজুর রহমান বলেন, মোর্শেদ মঞ্জুরের বাড়ি চট্টগ্রামে। অভিযোগ পাওয়ার পর তারা প্রথমেই তথ্যপ্রযুক্তির সহায়তায় তাঁর সম্ভাব্য অবস্থান শনাক্ত ক‌রে বাসায় অভিযান চালান। বুঝতে পেরে রুবেল আগেই পালিয়ে ময়মনসিংহে যান। পরে পুলিশ সেখানে গিয়ে তাঁকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার রুবেলকে নিয়ে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তুলে দুই দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুরও করেন। রিমান্ডে রুবেল গাড়ি আটকে রাখার কথা স্বীকার করেন।

এসআই হাফিজুর বলেন, পরে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে বিদিশা সিদ্দিকের সেই গাড়ি উদ্ধার করা হয়। জানা যায়, সেখানে একটি পার্কিং ভাড়া করে আট মাস গাড়িটি ফেলে রেখেছিলেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।